কাল সুপ্রিম কোর্টে ছুটি ঘোষণা

বৈচিত্র রিপোর্ট : শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষে আগামীকাল বুধবার সুপ্রিম কোর্টে ছুটি ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষে আগামী ১ ফেব্রুয়ারি (বুধবার) বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের জন্য অবকাশকালীন ছুটি ঘোষণা করা হয়েছে।

Read more

‘বিএনপি রাজনীতির চোরাবালিতে আটকে গেছে’

বৈচিত্র রিপোর্ট : বিএনপি রাজনীতির চোরাবালিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। তিনি বলেছেন, বিএনপি জনগণের জন্য রাজনীতি করে না। তারা এখন ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করছে। জনগণ থেকে বিচ্ছিন হয়ে তারা হতাশ হয়ে পড়েছে। এখন উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত করার জন্য, সরকারের অগ্রগতি রোধ করার জন্য চক্রান্ত করছে। দেশকে অস্থিতিশীল করতে তারা আবারো আন্দোলনের হুমকি দিচ্ছে। তারা আসলে দেশের শান্তি চায় না।

Read more

ঠোঁটকাটা-তালুফাটা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার

খুলনা সংবাদদাতা : খুলনায় ঠোঁটকাটা-তালুফাটা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকালে খুলনা শিশু হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ও খুলনা শিশু হাসপাতালের চেয়ারম্যান মুহাম্মদ মিজানুর রহমান। এ কার্যক্রম উদ্বোধনকালে তিনি বলেন, মানুষের কল্যাণে প্রত্যেকেরই কিছু করার আছে। মানুষ মানুষের জন্য। রোটারি ক্লাবের উদ্যোগে খুলনাতে যে মহৎ কার্যক্রমের সূচনা হলো তার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। এ ক্ষেত্রে যাঁরা অগ্রণী ভূমিকা পালন করছেন তাদের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

Read more

রায় বাতিল চেয়ে তারেক সাঈদের আপিল

বৈচিত্র রিপোর্ট : ফাঁসির রায়ের বিরুদ্ধে আপিল করেছেন নারায়ণগঞ্জে সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদ ও এসআই পুর্ণেন্দ্র বালা। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়। আপিলে মৃত্যুদণ্ডের রায় বাতিল চেয়ে আবেদন জানানো হয়েছে। এর আগে সোমবার  একই মামলার ফাঁসির রায়ের বিরুদ্ধে আপিল করেছেন সাবেক কাউন্সিলর দণ্ডপ্রাপ্ত নূর হোসেন।

Read more

‘বইমেলায় তিন স্তরের নিরাপত্তা’

বৈচিত্র রিপোর্ট : অমর একুশে বইমেলা উপলক্ষে তিনস্তরের নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া। মঙ্গলবার বাংলা একাডেমি প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে তিনি একথা বলেন। আছাদুজ্জামান মিয়া বলেন, এবারের বইমেলায় জঙ্গি সংশ্লিষ্ট কিংবা ধর্ম-বিদ্বেষ তৈরি করতে পারে এমন কোনো বই প্রকাশ ও বিক্রি হচ্ছে কি না তা বাংলা একাডেমি দেখবে। এরপর ডিএমপি এ বিষয়ে নজরদারি রাখবে।

Read more

সাঁওতাল পল্লীতে আগুন: প্রতিবেদনের ওপর রায় ৭ ফেব্রুয়ারি

বৈচিত্র রিপোর্ট : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের বাড়ি-ঘরে আগুন লাগানোর ঘটনায় বিচারিক প্রতিবেদনের ওপর রায় ৭ ফেব্রুয়ারি দেয়া হবে। মঙ্গলবার প্রতিবেদন উপস্থাপনের পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এই দিন ধার্য করেন। আজ লতে রাষ্ট্রপক্ষে প্রতিবেদন উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। তিনি বলেন, আদালত ৫ ফেব্রুয়ারির মধ্যে সকল পক্ষকে এ প্রতিবেদন সরবরাহ করতে হাইকোর্টের পেপারবুক শাখাকে নির্দেশ দিয়েছে।

Read more

আবেদন ছাড়াই আম্পায়ারের আউটের সিদ্ধান্ত!

ক্রীড়া ডেস্ক : বোলার আবেদন করেননি, উইকেটকিপার এবং ফিল্ডাররাও আউটের আবেদন করেননি- কিন্তু আম্পায়ার আঙুল তুলে আউটের সিদ্ধান্ত দিলেন। অল্প কিছুক্ষণের মধ্যে এই সিদ্ধান্ত বদল করতেও হয়েছে তাঁকে। ব্যাটসম্যান রিভিউ আবেদন করলে তৃতীয় আম্পায়ার সেই সিদ্ধান্ত ঠিক হয়নি বলে জানিয়ে দেন। ঘটনাটি ঘটেছিল আজ সোমবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচে। ইনিংসের ৩৬তম ওভারে অস্ট্রেলীয় পেসার জশ হ্যাজলউডের করা প্রথম বলটি ছিল শট পিচ। লেগ স্টাম্পের বাইরের বলটি হুক করতে গিয়েছিলেন নিউজিল্যান্ড ব্যাটসম্যান নেইল ব্রুম। কিন্তু তাঁর ব্যাট ফাঁকি দিয়ে বলা জমা পড়ে উইকেটরক্ষকের

Read more

আইএসের শীর্ষ খুনিকে কুপিয়ে হত্যা!

বৈচিত্র ডেস্ক : ইরাকে ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষ খুনি আবু সায়েফ নিহত হয়েছেন। তাঁকে কুপিয়ে হত্যা করেছে। ‘আবু সায়েফ’ নামে পরিচিত ওই ব্যক্তি প্রকাশ্যে মানুষের শিরশ্ছেদ করতেন। এ পর্যন্ত ১০০ জনেরও বেশি মানুষের শিরশ্ছেদ করেছেন তিনি।  এর আগেও আবু সায়েফের মৃত্যু সংবাদ প্রকাশিত হয়। তবে মেইল অনলাইন জানিয়েছে, ইরাকভিত্তিক তিনটি সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে। গত রোববার এ ঘটনা ঘটে বলে ইরাকের সংবাদমাধ্যম জানিয়েছে। ইরাকে আল দাওয়াসা অঞ্চলে নিনেভাহ এলাকায় অবস্থান করছিলেন সায়েফ। ওই এলাকায় আইএসের প্রধান হিসেবে কাজ করছিলেন তিনি।

Read more

এসএসসিতে প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

বৈচিত্র রিপোর্ট : আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন মন্ত্রী। নাহিদ বলেন, এ বছর প্রশ্নপত্র তৈরি, ছাপানোসহ প্রত্যেকটি বিষয় পর্যব্ক্ষেণ করা হয়েছে। তাই প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ থাকছে না। ২ মার্চ এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হবে। ৪ মার্চ থেকে শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। ১১ মার্চ শেষ হবে পরীক্ষা।

Read more

ইকবাল সোবহানের বিরুদ্ধে ঢাকায় দুই মামলা

বৈচিত্র রিপোর্ট : প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা,  ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক  ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে এবার ঢাকার আদালতে দুটি মামলা করা হয়েছে। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম সরাফত জামান আনসারীর আদালত এবং ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ মনোয়ারা বেগমের আদালতে দুটি মামলা করেন রাজশাহী -৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বাদীর আইনজীবী মোহাম্মদ মুনির হোসেন চৌধুরী বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, প্রথম মামলাটিতে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

Read more

পিতা হত্যায় পুত্রের যাবজ্জীবন

ময়মনসিংহ সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুরে পিতা ইমান আলীকে হত্যার দায়ে পুত্র আনোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ময়মনসিংহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ৪ জানুয়ারি ময়মনসিংহের ফুলপুর উপজেলার গুপ্তেরগাঁও গ্রামে পিতা ইমান আলীকে পুত্র আনোয়ার হোসেন ছুরিকাঘাত করে হত্যা করে।

Read more

নাম জমা দিয়েছে আ’লীগ-বিএনপি

বৈচিত্র রিপোর্ট : নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির কাছে নাম জমা দিয়েছে দেশের প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদের কাছে তালিকা জমা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তার। এর কিছু পর বেলা পৌনে ১টার দিকে তালিকা জমা দেন আওয়ামী লীগের পক্ষে দলটির দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ। তবে তাৎক্ষণিকভাবে তালিকায় কাদের নাম রয়েছে সেটি জানা যায়নি।

Read more

দুর্নীতির মামলা: ২ ব্যাংক কর্মকর্তাসহ ৩ জন গ্রেফতার

বৈচিত্র রিপোর্ট : ভিন্ন ভিন্ন দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় সোমবার দুইজন ব্যাংক কর্মকর্তাসহ তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খাগড়াছড়ি, আখাউড়া ও নোয়াখালী জেলার মাইজদীতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এ তিনজন হলেন- আখাউড়ার সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার এন্ড সেকেন্ড অফিসার মোতাহার হোসেন মোল্লা, মাইজদী থেকে ইউসিবিএল ব্যাংকের অফিসার (ক্যাশ) মফিজুল ইসলাম খন্দকার ও  খাগড়াছড়ি থেকে ঠিকাদার অমলেন্দু চাকমা।

Read more

সামান্থার বাগদান সম্পূন্ন

বিনোদন ডেস্ক : গত ২৯ জানুয়ারি বাগদান সম্পন্ন করেছেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। প্রেমিক নাগা চৈতন্যর সঙ্গে তার এই বাগদান হয়েছে। অভিনেতা নাগা চৈতন্য জনপ্রিয় তেলেগু অভিনেতা নাগার্জুনের ছেলে। ভারতীয় গণমাধ্যম জানায়, ঘরোয়াভাবে বাগদান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে শুধু দুই পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিল। বাগদানের বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত সামান্থা। ইনস্টাগ্রামে দুটি  পোস্ট করেছেন তিনি। একটি পোস্টে তার এবং নাগা চৈতন্যর একটি ছবি পোস্ট করেছেন।

Read more

কলম্বিয়ায় সুশীল সমাজের ১৭ নেতা খুন

বৈচিত্র ডেস্ক : কলম্বিয়ায় গত দুই মাসে সুশীল সমাজের ১৭ নেতা খুন হয়েছেন। দেশটিতে রিভ্যুলিউশনারি আর্মড ফোর্সেস অব কলম্বিয়া (ফার্ক) বিদ্রোহীদের সঙ্গে বিরোধপূর্ণ শান্তি প্রক্রিয়া নিয়ে উত্তেজনার মধ্যে এ নির্মম হত্যাকাণ্ড হয়েছে। এ বিষয়ে প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোষ সকলকে সতর্ক করে বলেছেন, নতুন সহিংসতা একটি ঐতিহাসিক শান্তি চুক্তির আওতায় বামপন্থী ফার্ক বিদ্রোহীদের ভেঙে দেয়ার প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে পারে।

Read more

শাহরুখের নায়িকা সোনাম

বিনোদন ডেস্ক : শাহরুখের নতুন ছবি ‘রইস’ দেখে প্রশংসায় পঞ্চমুখ কাপূর কন্যা সোনম। আরো সুখবর হলো, শিগগিরই বলিউড বাদশাহর সঙ্গে তাঁর দেখাও হচ্ছে। কিভাবে!  ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, নতুন ছবিতে একসঙ্গে কাজ করতে যাচ্ছেন শাহরুখ ও সোনম। শোনা গেছে ছবিটির পরিচালনা করবেন আনন্দ এল রায়। শাহরুখ যেহেতু এরমধ্যে দীপিকার সঙ্গে তিনটি ছবি করে ফেলেছেন, তাই এবার সোনমের পালা।  সোনম অবশ্য এরমধ্যে সালমান খানের সঙ্গে অভিনয় করেছেন। তবে শাহরুখের সঙ্গে তার কেমিস্ট্রিটা কেমন হয়, সেটি এখন দেখার বিষয়।

Read more

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে মুকুল বোস

বৈচিত্র রিপোর্ট : আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল বোসকে কেন্দ্রীয় কমিটিতে ফিরিয়ে কার্যনির্বাহী সংসদের সদস্য করা হয়েছে। মঙ্গলবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে শ্রী মুকুল বোসকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

Read more

৫শ’ টাকায় কন্যা সন্তানকে বিক্রি!

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ‘অভাব’ সহ্য করতে না পেরে মাত্র পাঁচশ’ টাকায় আশামণি নামে দেড় বছরের এক কন্যা সন্তানকে মা বিলকিছ বেগম বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ২০ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায়।  বিলকিছ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার দূর্গারামপুর গ্রামের ওমর ফারুকের স্ত্রী এবং সরাইল উপজেলার পানিশ্বর গ্রামের দিল্লুর আলীর মেয়ে। বিক্রি করে দেওয়ার পর বিলকিছের আর্তনাদে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।

Read more

বর্ষসেরা মাহমুদুল্লাহ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ২০১৫ সালে স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছে। প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়াটার ফাইনালে খেলার পাশাপাশি ঘরের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমবারের মতো সিরিজ জয়ের কৃতিত্ব দেখিয়েছে। টাইগারদের এই সব দুর্দান্ত অর্জনের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাহমুদুল্লাহ রিয়াদ ও উদীয়মান পেসার মোস্তাফিজুর রহমান। এরই ফলপ্রসূ হিসেবে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে ২০১৫ সালের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।

Read more

আমেজহীন ভোট চলছে টাঙ্গাইলে

টাঙ্গাইল সংবাদদাতা : মঙ্গলবার টাঙ্গাইল-৪ (কালিহাতী) উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। কিন্তু কেন্দ্রে ভোটারের উপস্থিতি একেবারেই কম। বলা যায় প্রায় ফাঁকা। একজন-দুজন এসে নীরবে ভোট দিয়ে যাচ্ছেন। কেন্দ্রের ভিতরেও যেমন ফাঁকা বাইরেও তেমনি ফাঁকা। কোথাও কোন আমেজ নেই; উৎসব নেই। সকাল পৌনে ৯টায় কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পোষণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তিরা বসে থেকে হাটাহাটি করে সময় পার করছেন। কেন্দ্রে ভোটারের কোন লাইন নেই।

Read more

আগামীকাল আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

বৈচিত্র রিপোর্ট : রাষ্ট্রদ্রোহসহ ১০ মামলায় হাজিরা দিতে আগামীকাল বুধবার আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি জানিয়েছেন। সানাউল্লাহ জানান, সোমবার খালেদা জিয়া বকশীবাজারের আদালতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। তাই তিনি বুধবার আর আদালতে যাবেন না। এর আগে গত ৯ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা বলেছিলেন,  ১ ফেব্রুয়ারি খালেদা জিয়া আদালতে হাজির না হলে জামিন বাতিল করা হবে।

Read more

আসবাবপত্রের দোকানে আগুন

মানিকগঞ্জ সংবাদদাতা : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ফোর্ডনগর এলাকায় ‘আক্তার ফার্নিচার’ নামের একটি আসবাবপত্রের দোকানের গুদামে ভয়াবহ আগুন লেগেছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপমহাপরিচালক (ডিএডি) মিজানুর রহমান এনটিভিকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, পরিস্থিতি এখনো নিয়ন্ত্রনের বাইরে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। ঢাকার মিরপুর থেকে আরো কয়েকটি ইউনিটকে আহ্বান জানানো হয়েছে।

Read more

‘মার্কিন নাগরিকদের ক্ষেত্রে একই ব্যবস্থা নেবে ইরান’

বৈচিত্র ডেস্ক : ইরানসহ সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপকে ‘অবৈধ, অমানবিক ও মানবাধিকারের লঙ্ঘন’ বলে উল্লেখ করেছে তেহরান। ইরান বলেছে, দেশটি এর বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেবে। ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি বলেছেন, ইরান ভ্রমণে ইচ্ছুক মার্কিন নাগরিকদের জন্য ভিসা ইস্যুর ক্ষেত্রে আমরা একই ধরনের ব্যবস্থা নেব।” তিনি আরো বলেন, “আমরা আমাদের সাধ্য অনুযায়ী বিশ্বব্যাপী আমাদের নাগরিকদের পৃষ্ঠপোষকতা দিয়ে যাব।”

Read more

বাংলাদেশ-ভারত টেস্ট : ৫ হাজার আসন শিক্ষার্থীদের

ক্রীড়া ডেস্ক : হায়দেরাবাদে আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্ট। সেই টেস্টের টিকিটের মূল্য নির্ধারণ করেছে হায়দেরবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। টেস্টে প্রতিদিন শিক্ষার্থীদের জন্য পাঁচ হাজার আসন নির্ধারিত থাকবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এক প্রতিবেদনে এমনটা জানিয়েছে। হায়দেরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের অফিসিয়ালের বরাত দিয়ে দ্য হিন্দু জানায়, ১০০ রূপি থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের টিকিটের মূল্য। টিকিটের সর্বোচ্চ মূল্য ১ হাজার রূপি।

Read more

বাংলাদেশ সারপ্রাইজ প্যাকেজ : সুনীল গাভাস্কার

ক্রীড়া ডেস্ক : টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর প্রথমবারের মতো ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। সফরে একটি টেস্ট ম্যাচ ও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ঐতিহাসিক ম্যাচ নিয়ে তাই উত্তেজনার পারদ চড়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদে ম্যাচটি অনুষ্ঠিত হবে। আর এই বহুল প্রতিক্ষীত ম্যাচটির আগে বাংলাদেশকে ‘সারপ্রাইজ প্যাকেজ’ বলেছেন ভারতের কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কার। বাংলাদেশকে হালকাভাবে না নিতে ভারতকে পরামর্শ দিয়েছেন তিনি।

Read more

ট্রাম্পবিরোধী বিক্ষোভে হাজারো মানুষ

বৈচিত্র ডেস্ক : সাত মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞার বিরুদ্ধে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ। ট্রাম্পের এক নির্বাহী আদেশে ইরাক, সিরিয়া, ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। বিষয়টি নিয়ে  জরুরি বৈঠকে বসছেন যুক্তরাজ্যের এমপিরা।  ট্রাম্পের পূর্বনির্ধারিত রাষ্ট্রীয় সফর বাতিল করতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরেসা মের উদ্দেশে করা একটি পিটিশনে এরই মধ্যে স্বাক্ষর করেছে ১৫ লাখের বেশি মানুষ।

Read more

হাফিজ সাঈদ গৃহবন্দি

বৈচিত্র ডেস্ক : মুম্বাই হামলার ‘মূল পরিকল্পনাকারী’ পাকিস্তানের নাগরিক হাফিজ সাইদকে গৃহবন্দি করেছে দেশটির পুলিশ। স্থানীয় সময় সোমবার পাকিস্তানের লাহোরে সাঈদকে গৃহবন্দি করা হয়। লাহোরে জামাত-উদ-দাওয়ার (জেইউডি) প্রধান কার্যালয়ে হাফিজ সাঈদকে পুলিশি হেফাজতে রাখা হবে। ধর্মীয় সেবামূলক এই প্রতিষ্ঠানটির প্রধানের দায়িত্ব পালন করছেন তিনি। নাদিম আওয়ান নামে জেইউডির এক মুখপাত্র বলেন, ‘তাঁকে (সাঈদ) গ্রেপ্তার করা হয়েছে এবং পুলিশি হেফাজতে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে।’ ‘পুলিশের গাড়ির সঙ্গে জেইউডির বেশ কিছু সমর্থক সাঈদের বাড়ির দিকে যাচ্ছিল।’

Read more

অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করলেন ট্রাম্প

বৈচিত্র ডেস্ক : অভিবাসীদের ওপর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরোপিত নিষেধাজ্ঞার বিরোধিতা করায় চাকরি হারিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়ে, ইয়েটস যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের সঙ্গে  বিশ্বাসঘাতকতা করেছেন। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন  ইস্টার্ন ডিসট্রিক্ট অব ভার্জিনিয়ার অ্যাটর্নি ডানা বনেট। হোয়াইট হাউসের ওই বিবৃতিতে বলা হয়, ‘যুক্তরাষ্ট্রের নাগরিকদের রক্ষায় একটি আইনসম্মত আদেশ বাস্তবায়নে বিরোধিতা করে তিনি (ইয়েটস) আইন বিভাগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।’

Read more

সার্চ কমিটির কাছে নাম জমা দিচ্ছে রাজনৈতিক দলগুলো

বৈচিত্র রিপোর্ট : নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির কাছে নাম দিতে শুরু করেছে রাজনৈতিক দলগুলো। মঙ্গলবার সকাল ৯টা ৫০ মিনিটে প্রথম নাম জমা দেয় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। দলটির কেন্দ্রীয় দফতর সম্পাদক ওমর ফারুক সুমন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল ওয়াদুদের কাছে নির্বাচন কমিশন গঠনে পাঁচটি নাম জমা দেন।

Read more