তারেক-এরশাদ ঐক্য সময়ের ব্যাপার: ববি হাজ্জাজ

বৈচিত্র রিপোর্ট  : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ঐক্য এখন সময়ের ব্যাপার মাত্র বলে জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। তিনি বলেন, ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার নীলনকশা হিসেবে তারেক রহমান গণতন্ত্রের চরিত্রে কালিমা লেপনকারী হুসেইন মুহম্মদ এরশাদকে আবারো রাষ্ট্রপতি করার টোপ দিয়ে যাচ্ছেন। অতীতে একইভাবে বিএনপি শাহ আজিজুর রহমানের মত স্বাধীনতা বিরোধীকে প্রধানমন্ত্রী বানিয়েছিল। এই প্রক্রিয়া অব্যাহত থাকলে তারেক-এরশাদ ঐক্য এখন সময়ের ব্যাপার মাত্র। তবে আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই ক্ষমতার মসনদে কে বসবে সেটা জনগণের ভোটেই নির্ধারিত হবে।

বুধবার বিকেলে রাজধানীর বনানীর চেয়ারম্যান কার্যালয়ে দলের নীতি-নির্ধারণী পর্যায়ের এক জরুরি বৈঠকে তিনি এসব কথা বলেন। বৈঠক শেষে আগামী ২৪ মার্চ ঢাকা মহানগরের বিভিন্ন থানায় গণসংযোগ কর্মসূচি গ্রহণ করা হয় এবং আসন্ন প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশের প্রচারপত্র চূড়ান্ত করা হয়।

ববি বলেন, অতীতের মত ভোটকারচুপি আর বিনাভোটের নির্বাচন এনডিএম হতে দিবে না। আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ থেকে আগামী নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করার বার্তা দেয়া হবে। এনডিএম নতুন রাজনৈতিক শক্তি হতে পারে তবে আমাদের ভিত্তি তৃণমূলের জনগণ। ইনশাআল্লাহ্ আমরা ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তিই চক্রান্ত করে আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে পারবে না।

তিনি বলেন, সরকার উন্নয়নশীল দেশের তকমা উদযাপনে আত্মহারা হলেও মানুষের জীবনযাত্রায় স্বস্তি আসে নাই। মানবাধিকারের উন্নয়ন, বিচার ব্যবস্থার উন্নয়ন, বাকস্বাধীনতার উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং শিক্ষার মানোন্নয়ন না হলে এগিয়ে যাওয়া যায় না। বিতর্কিত ৫ জানুয়ারির নির্বাচনের পর দুধ-ভাত বিরোধী দলের ভূমিকায় থাকা জাতীয় পার্টি ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছে। এই সমাবেশের মধ্য দিয়ে দুধ-কলা দিয়ে পোষা সাপটি কাল সাপে পরিণত হবে।

ববি হাজ্জাজ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার গণবিরোধী কর্মকাণ্ডের সঙ্গী করতে এর আগেও এরশাদ সাহেবের সাথে আঁঁতাত করেছিলেন। এখনো মধ্যপ্রাচ্যে বসে তাদের লোকজন গোপন সমঝোতার চেষ্টা চালাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন এনডিএম মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মো. তাহের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *