রাজধানীতে শুরু মাদকবিরোধী অভিযান

বৈচিত্র রিপোর্ট : সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানের ধারাবাহিকতায় এবার রাজধানীতে অভিযান শুরু করেছে ঢাকা মহানগর পুলিশ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। যে কোনো মূল্যে মাদকের আগ্রাসন থেকে জনগণকে মুক্ত করাই এ অভিযানের উদ্দেশ্য।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক নির্মূলে গোয়েন্দা সংস্থা একটি তালিকা তৈরি করেছে। এ তালিকা অনুযায়ী দেশের সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে। মাদকের সঙ্গে যেই যুক্ত হোক, তাকে শাস্তি পেতেই হবে।

মাদকের ভয়াবহতা তুলে ধরতে গিয়ে কিশোরী ঐশী রহমানের হাতে তার বাবা পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও মা স্বপ্না রহমান খুন হওয়ার প্রসঙ্গ উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মাদকের জন্য কী ঘটে, তা আপনারা দেখেছেন। সুতরাং আপনার সন্তান, ভাই, প্রতিবেশী- কে কি করছে লক্ষ্য করুন। এবং মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিন।

রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রমজানে রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মানুষ গভীর রাত পর্যন্ত শপিংমলে কেনাকাটা করছে। এখন পর্যন্ত রাজধানীতে ছিনতাই বা অপকর্মের কোনো অভিযোগ পাওয়া যায়নি।

মাদকবিরোধী অভিযানের উদ্বোধনের পর স্বরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন গাড়িতে মাদকবিরোধী সচেতনতামূলক লিফলেট ও স্টিকার বিতরণ করেন।

রাজধানীতে মাদকবিরোধী এ অভিযানে নেতৃত্ব দেবেন ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি জানান, অভিযানের জন্য ঢাকা শহরের ‘শীর্ষ মাদক ব্যবসায়ীদের’ তালিকা তৈরি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

অভিযানে সফল হবেন আশবাদ জানিয়ে কমিশনার বলেন, ঢাকা মহানগরের জনগণের সহযোগিতায় আমরা জঙ্গিবিরোধী অভিযানে সফল হয়েছি। মাদকের এই ভয়াবহতা থেকেও আমরা সফল হতে পারব।

প্রধানমন্ত্রীর নির্দেশের পর গত ১৪ মে থেকে আইনশৃঙ্খলা বাহিনী সারা দেশে মাদকবিরোধী অভিযান শুরু করেছে। এর পর থেকে পুলিশ ও র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একের পর এক মাদককারবারি নিহত হচ্ছেন। এর মধ্যে গত ছয় দিনেই বিভিন্ন জেলায় অন্তত ৪৪ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *