অস্ট্রিয়াকে পাত্তাই দিল না ব্রাজিল

ক্রিড়া ডেস্ক :  বিশ্বকাপের প্রস্তুতি পর্বের শেষ ম্যাচে অস্ট্রিয়াকে উড়িয়ে দিল পাঁচবারের বিশ্ব সেরা ব্রাজিল। রবিবার ভিয়েনায় অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারায় ব্রাজিল। চোট থেকে ফিরে এদিন গোল করে দারুণ ছন্দে থাকার কথা জানান দিলেন ব্রাজিল সেনসেশন। এই জয় আরো আত্মবিশ্বাসী করে তুলেছে বিশ্বকাপের অন্যতম ফেভারিটদের।
অস্ট্রিয়া এবারের বিশ্বকাপে সুযোগ না পেলেও ব্রাজিলের জন্য কঠিন পরীক্ষা ছিল। কারণ গত ৭ ম্যাচে টানা জিতেছে ইউরোপের দেশটি, যার মধ্যে গতবারের চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়েছে ২-১ গোলে।
ম্যাচের ৩৬ মিনিটে ব্রাজিলের প্রথম গোল করেন হেসুস। এরপর কয়েকবার সুযোগ হাত ছাড়া করার পর ৬৯ মিনিটে ফিরমিনোর সঙ্গে ওয়ান-টু পাসে কৌতিনিয়ো পেয়ে যান আকাঙ্ক্ষিত গোল।
তার আগে ৬৩ মিনিটে উইলিয়ানের অ্যাসিস্টে টানা দ্বিতীয় ম্যাচে গোল করেন নেইমার। তিন মাসের বেশি সময় পর ক্রোয়েশিয়ার বিপক্ষে বদলি নেমে আগের ম্যাচে লক্ষ্যভেদ করেছিলেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। ৮৪ মিনিটে দগলাস কস্তার বদলি হয়ে মাঠ ছাড়েন নেইমার।
আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে পাঁচবারের চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *