টিকিট বিক্রির শেষ দিনেও কমলাপুরে উপচেপড়া ভিড়

বৈচিত্র ডেস্ক : ঈদে রেলওয়ের অগ্রিম টিকিট দেয়ার শেষ দিন আজ রোববার। শেষ দিনের টিকিটপ্রত্যাশীদের ভিড়ে কমলাপুর স্টেশনে তিল ধারণের ঠাঁই নেই।

সকাল থেকে কমলাপুর রেলস্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে। লাইন স্টেশন ছাড়িয়ে রাস্তায় পৌঁছেছে। আজ দেয়া হচ্ছে ২১ আগস্টের টিকিট।

সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও কেউ আগের দিন শনিবার বিকাল থেকে, কেউ সন্ধ্যায় আবার কেউ এসেছেন মধ্যরাতে। শেষ পর্যন্ত সবাই টিকিট পাবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবু ঘণ্টার পর ঘণ্টা ধরে রোদ আর গরমের মধ্যে দাঁড়িয়ে অপেক্ষা করছেন টিকিটপ্রত্যাশীরা।

শনিবার সন্ধ্যার আগেই লাইনে দাঁড়িয়ে থাকা কয়েকজন জানান, সন্ধ্যায় লাইনে দাঁড়িয়েছি। এখনও লাইনের শতাধিক মানুষের পেছনে রয়েছি।

টিকিটপ্রত্যাশীরা জানিয়েছেন, কাঙ্ক্ষিত টিকিট পেতে গতকাল সন্ধ্যা থেকেই অনেকে অপেক্ষা করছেন।তবে টিকিট বিক্রিতে অনেক ধীরগতি বলে অভিযোগ করেছেন অনেকেই।

জানা যায়, আগামী ১৫ আগস্ট থেকে ঢাকাফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

এবার ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত রয়েছে। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে।

ঈদ উপলক্ষে ৯ জোড়া বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে।

এর আগে গত মঙ্গলবার ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *