বড় সংগ্রহে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : লর্ডসে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ক্রিস ওকসের সেঞ্চুরিতে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে ৩৫৭ রান সংগ্রহ করেছে। প্রথম ইনিংসে ভারত ১০৭ রানে অলআউট হওয়ায় ইংল্যান্ড ২৫০ রানে এগিয়ে রয়েছে।
তৃতীয় দিন ২৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন অ্যালিস্টার কুক ও কিটন জেনিংস। এরপর ৪ রানের ব্যবধানে ফিরেছেন দুজনই। জেনিংসকে (১১) এলবিডব্লিউ করে শুরুটা করেছিলেন মোহাম্মদ শামি। ইশান্ত শর্মার বলে দিনেশ কার্তিককে ক্যাচ দিয়েছেন কুক (২১)। তৃতীয় উইকেটে অভিষিক্ত অলিভার পোপকে নিয়ে প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক জো রুট। পোপকে (২৮) এলবিডব্লিউ করে ৪৫ রানের এ জুটি ভাঙেন হার্দিক পান্ডিয়া।  ১২ রান পর শামির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন রুটও (১৯)। এরপর বাটলারকে (২৪) ফিরিয়েছেন শামি। তখন ১৩১ রানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড।
এরপরই বেয়ারস্টো ও ওকসের গল্পের শুরু। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে গেছেন ওকস। অন্য পাশে তাকে দারুণ সঙ্গ দিয়েছেন বেয়ারস্টো। ওকস সেঞ্চুরি তুলে নেন ১২৯ বলে। সেঞ্চুরির সুযোগ ছিল বেয়ারস্টোর সামনেও। কিন্তু সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে পান্ডিয়ার বলে কার্তিককে ক্যাচ দিয়ে ফিরেছেন ইংলিশ উইকেটরক্ষক। ১৪৪ বলে ১২ চারে ৯৩ রানের ইনিংসটি সাজান বেয়ারস্টো। আলোকস্বল্পতায় দিনের খেলা শেষ হওয়ার আগে ওকস (১২০) ও স্যাম কুরান  (২৪) রানে অপরাজিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *