ব্রাজিল স্কোয়াডে মার্সেলো-জেসুস

ক্রীড়া ডেস্ক : গ্লোবাল ট্যুরের অংশ হিসেবে আগামী মাসে সৌদি আরব ও আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। এই দুই ম্যাচের ব্রাজিল স্কোয়াডে ডাক পেয়েছেন রিয়াল মদ্রিদের ডিফেন্ডার মার্সেলো ও ম্যানসিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। বাদ পড়েছেন থিয়াগো সিলভা, উইলিয়ান ও ডগলাস কস্তা।

আগামী ১২ অক্টোবর সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে এবং জেদ্দা’র কিং আবদুল্লাহ স্পোর্টস সিটিতে আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

গত মাসে বিশ্বকাপ পরবর্তী আন্তর্জাতিক ম্যাচগুলোতে মার্সেলো ও জেসুসকে স্কোয়াডের বাইরে রেখে নতুনদের জায়গা দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। নতুন ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্দা। তার সঙ্গে ফিরেছেন ম্যানচেষ্টার সিটির দানিলো। সম্প্রতি পিতা হওয়া ব্রাজিলের নিয়মিত গোলরক্ষক এডারসনও ফিরেছেন।

সেপ্টেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্র ও এল সালভেদরের বিপক্ষে গ্লোবাল ট্যুরের দুই ম্যাচের দলে ব্যক্তিগত কারণে অনুপস্থিত থাকা রেনাতো অগাস্তোও ফিরেছেন।

এদিকে কোপা দো ব্রাজিলের ফাইনালে অংশ নেওয়া কোনো ফুটবলারকে আসন্ন দুই ম্যাচের দলে না রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

অন্যদিকে, প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন গ্র্যামিওর গোলরক্ষক ফেলিপে এবং বোর্ডেঅক্স ডিফেন্ডার পাবলো।

মূলত আসন্ন দুই ম্যাচে নতুনদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চলেছেন তিতে।

ব্রাজিলের স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন, এডারসন, ফেলিপে।
সেন্টার-ব্যাক: মার্কুইনহোস, মিরান্দা, পাবলো।
ফুল-ব্যাক: অ্যালেক্স সান্দ্রো, দানিলো, এদের মিলিতাও, ফ্যাবিনহো, মার্সেলো।
মিডফিল্ডার: আর্থার, কাসেমিরো, ফ্রেদ, ফিলিপ্পে কুতিনহো, রেনাতো অগাস্তো, ওয়ালেস।
ফরোয়ার্ড: এভারতন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, ম্যালকম, নেইমার, রিচার্লসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *