২৪ ঘণ্টা পর বরিশালে নৌযান চলাচল স্বাভাবিক

বৈচিত্র ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে ২৪ ঘণ্টা যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকার পর আবারও নৌ চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বিআইডব্লিউটিএ কেন্দ্রীয় দপ্তরের নির্দেশ পাওয়ার পর বরিশাল নদী বন্দর থেকে স্থানীয় এবং দূরপাল্লা রুটের যাত্রীবাহী নৌযান চলাচল স্বাভাবিক হয়। বরিশাল নদী বন্দরের ট্রাফিক পরিদর্শক মো. কবির হোসেন এই তথ্য জানিয়েছেন।

এর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সম্ভাব্য দুর্ঘটনার আশংকায় গত বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারা দেশে সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ।

এদিকে, ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে গত বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিরামহীন বৃষ্টিপাত হয় বরিশালসহ দক্ষিণাঞ্চলে। বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৫৬ মিলিটিমার বৃষ্টিপাত রেকর্ড করে স্থানীয় আবহাওয়া অফিস। এ সময় বাতাসের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৮ কিলোমিটার। দুপুরের পর সূর্যের দেখা মিলেছে। কেটে গেছে মেঘলা আকাশও।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো. আনিচুর রহমান জানান, সবশেষ খবর অনুযায়ী ঘূর্ণিঝড় ‘তিতলি’ ভারতের উড়িষ্যা এবং অন্ধ্র প্রদেশ অতিক্রম করে ক্রমশই দুর্বল হয়ে পড়েছে। এটি আর বাংলাদেশের দিকে আসার সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *