১ লাখ ইয়াবা গ্যাস সিলিন্ডারের ভেতরে

বৈচিত্র ডেস্ক : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার নাবিস্কো মোড় থেকে গ্যাস সিলিন্ডারে মধ্যে লুকানো অবস্থায় ১ লাখ ৪ হাজার ৮শ’ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, মো. মামুন হাওলাদার (২৬) ও মো. মানিক (২৭)। বুধবার ভোর ৫টার দিকে অভিনব কায়দায় লুকানো এই ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-২ এর একটি টিম মঙ্গলবার মধ্যরাতে নাবিস্কো মোড়ে চেকপোস্ট স্থাপন করে। পরে ভোর ৫টার দিক সন্দেহজনক পিকআপটি আসলে সেটা থামানোর চেষ্টা করা হয়। এসময় পিকআপটি থামিয়ে চালক ও হেল্পার পিকআপ থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে র‌্যাব ধাওয়া করে তাদের দুজনকেই আটক করে।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে এই দুজন প্রথম ইয়াবার কথা অস্বীকার করেন। কিন্তু ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা জানান, পিকআপে বহন করা ৩৩ গ্যাস সিলিন্ডারের মধ্যে দুটি সিলিন্ডারের ভেতরে ইয়াবা লুকানো আছে। তাদের দেখিয়ে দেওয়া সিলিন্ডার থেকে ১ লাখ ৪ হাজার ৮শ’ ইয়াবা উদ্ধার করা হয়। পিকআপটি আটক করা হয়েছে।

এএসপি সাইফুল মালিক আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, কক্সবাজারে তারা দুটি সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে আবার ঝালাই করে। পরে রঙ করে অন্যান্য সিন্ডিারের সঙ্গে নিয়ে ঢাকায় আসে। এ চালান পৌঁছে দিতে পারলে তারা ৭০ হাজার টাকা পেত। এর আগেও বিভিন্ন কৌশলে তারা কক্সবাজার, টেকনাফ ও চট্টগ্রাম থেকে ইয়াবার চালান নিয়ে ঢাকায় এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *