মাঠে ফিরেই তামিমের ঝড়ো সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক :   এশিয়া কাপে লঙ্কান পেসার সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল তামিম ইকবালকে। ক্রিকেটের ইতিহাস বীর হিসেবে স্থান করে নিয়েছে ভক্তদের মনে। এক হাতে ব্যাট করে দলের জয়ে অবদান রেখেছিলেন এই ওপেনার। গেল সেপ্টেম্বরে এই ঘটনার পর দীর্ঘ দিন ছিলেন ২২ গজের বাইরে।

আগামী ৯ ডিসেম্বর রবিবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরছেন তামিম। আর ফিরেই ক্যারবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েই বাজিমাত করেছেন এই বাম-হাতি ব্যাটসম্যান।

বৃহস্পতিবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে বিসিবি একাদশের হয়ে ওপেন করে তামিম। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩৩২ রানে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৮১ রানের জুটি গড়েন।

নবম ওভারের শেষ বলে ২৫ বলে ২৭ রানে ইমরুল ফিরলেও দুর্দান্ত সব শট খেলেছেন তামিম। মাত্র ৭০ বলে ১৩ চার ৩ ছক্কার সাহায্যে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তার সঙ্গে ক্রিজে রয়েছেন সৌম্য সরকার। ৩ ৪ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করেছে বিসিবি একাদশ।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক রভম্যান পাওয়েল।

আগামী ৯ ডিসেম্বর শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ক্যারিবীয়দের বিপক্ষে ওই ম্যাচে মুখোমুখি হবার আগে বিসিবি একাদশের আজকের ম্যাচে অংশ নিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপুর মতো জাতীয় দলের পরিচিত মুখগুলোও অংশ নিয়েছেন ম্যাচটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *