বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে মোতেরায়

ক্রিড়া ডেস্ক :  ভারতীয় ক্রিকেটের একাধিক সোনায় মোড়া মুহূর্ত মঞ্চস্থ হয়েছে এই স্টেডিয়ামেই। ১৯৮৭ সালের এপ্রিলে ভারত সফররত ইমরান খানের পাকিস্তানের বিরুদ্ধে সুনীল গাভাস্কার টেস্ট ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক পেরিয়েছিলেন এই মাঠে। তার অনেক পরে শচীন টেন্ডুলকার টেস্ট ক্রিকেটে নিজের প্রথম ডাবল সেঞ্চুরির ইনিংসও খেলেছিলেন এই মাঠের বাইশ গজে। এহেন মোতেরা স্টেডিয়ামের সঙ্গে ইতিহাস ও আবেগ আষ্টেপৃষ্টে জড়িয়ে।

আহমাদাবাদের সেই স্টেডিয়ামের মুকুটেই আর কিছুদিনের মধ্যে যোগ হতে চলেছে নতুন পালক। নতুন করে তৈরি হচ্ছে এ স্টেডিয়াম। জোরকদমে চলছে কাজ। বলা হচ্ছে সম্পূর্ণ কাজ শেষ হয়ে গেলে মোতেরাই হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়াম রক্ষণাবেক্ষণের ভার যাদের ওপর, সেই গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জিসিএ) তরফে জানানো হয়েছে, মেলবোর্নের ক্রিকেট মাঠের চেয়েও বড় মাপের হতে চলেছে নবসাজে সজ্জিত স্টেডিয়ামটি।

সংস্থার সহ-সভাপতি পরিমল নাথওয়ানি বুধবার নতুন করে তৈরি হওয়া মোতেরার ছবি টুইট করলেন। সঙ্গে তিনি লিখে দেন, ‘দুনিয়ার সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে এটি। মেলবোর্নের চেয়েও যা হবে আকারে বড় মাপের। পুরো কাজ শেষ হয়ে গেলে নয়া মোতেরা হয়ে উঠবে গোটা ভারতের গর্ব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *