“মোদিকে নিয়ে ‘ডিজাস্টার প্রাইম মিনিস্টার’ ছবি হবে”

বৈচিত্র ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপ্যাধায় বলেছেন, আগামী দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ‘ডিজাস্টার প্রাইম মিনিস্টার’ নামে ছবি তৈরি করা হবে।

গতকাল শুক্রবার রাজ্যের উত্তর ২৪ পরগনার বারাসতে যাত্রা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসে এ কথা বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

সম্প্রতি মোদি সরকারের মদদে ভুলভাবে দেশটির সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনভিত্তিক চলচ্চিত্র ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নির্মাণ করা হয়েছে অভিযোগ করে মমতা বন্দোপাধ্যায় বলেন, ভারতের মাটিতে আগামী দিনে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবির পাল্টা ছবি হবে ‘ডিজাস্টার প্রাইম মিনিস্টার’।

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে কংগ্রেসের রাজনীতিকদের ভুলভাবে উপস্থাপন করে বিজেপি আসলে নিজেদের পক্ষে প্রোপাগাণ্ডা চালিয়েছে উল্লেখ করে মমতা বলেন, ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ তো সবাই। লোকসভা ভোটের আগে একটা সিনেমা বের করল ওরা (বিজেপি), সবই প্রোপাগাণ্ডা, বোঝা যায় সবই।

নিজের রাজনৈতিক দৃষ্টিভঙ্গি স্পষ্ট করে মমতা বলেন, ভারতের জাতীয় কংগ্রসের সঙ্গে আমার তফাৎ আছে। মতপার্থক্য হয়েছিল বলেই কংগ্রেস থেকে বেরিয়ে এসে তৃণমূল কংগ্রেস তৈরি করেছিলাম। কংগ্রেসের সঙ্গে আমার তফাৎ রয়েছে ঠিকই কিন্ত এখন যেটা করা হচ্ছে তা বিকৃত, এটা অন্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে মমতা আরো বলেন, ‘প্রধানমন্ত্রী আয়নায় নিজের চেহারা দেখুন। ওঁকে দেখে মানুষ ভয় পায়। লোকে বলে, ওরে বাবা গব্বর সিং। একটা বিকৃত সিনেমা করে ছেড়ে দেওয়া হয়েছে। আগামী দিনে আরো একটা সিনেমা হবে, ‘ডিজাস্টার পিএম’ তৈরি হবে।

সম্প্রতি ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পরিচালক বিজয় রত্নাকর গুট্টের ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। এ নিয়ে গতকাল শুক্রবার কলকাতার এক প্রেক্ষাগৃহে ছবিটির শো চলাকালীন বিক্ষোভ দেখায় যুব কংগ্রেসের কর্মীরা। লোকসভা নির্বাচনের আগে প্রচার চালাতে এ ধরনের সিনেমা তৈরি করা হয়েছে বলে কংগ্রেস নেতারা অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *