খুলনায় জলাবদ্ধতা নিরসনে ৭ দফা দাবি

বৈচিত্র ডেস্ক : খুলনায় জলাবদ্ধতা নিরসনে ময়ূর নদী ও সংযুক্ত ২২ খালের অবৈধ দখল উচ্ছেদ, ড্রেনেজ ব্যবস্থার সংস্কারসহ ৭ দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

আজ সোমবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান। এ সময় সংগঠনের সভাপতি শেখ মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ২১ জানুয়ারি নগর ভবনের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি, ২২ ও ২৩ জানুয়ারি সরকারি বিভিন্ন দফতরে স্মারকলিপি প্রদান।

শেখ আশরাফ উজ জামান বলেন, বর্তমান সিটি মেয়রের নির্বাচনী ইশতেহারের প্রথম দফাই ছিল খুলনার সকল খালের অবৈধ দখল উচ্ছেদ ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কার করে শহরকে জলাবদ্ধতা মুক্ত করা। আমরা অনতিবিলম্বে এর বাস্তবায়ন দেখতে চাই।

তিনি বলেন, পদ্মাসেতু চালু হলে খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ব্যাপক কর্মযজ্ঞ শুরু হবে। এর বেশিরভাগ উন্নয়ন হবে খুলনা শহরকে ঘিরে। এ কারণে পরিকল্পিত খুলনা গড়ে তুলতে শহরের সকল সরকারি-বেসরকারি পুকুর ও জলাশয় সংরক্ষণ, শহর রক্ষা বাধ সংস্কারসহ রিভার ভিউ রোড ও দৃষ্টিনন্দন পার্ক নির্মাণ করতে হবে। এছাড়া আধুনিক বাণিজ্য কেন্দ্র তৈরির লক্ষ্যে যানজট নিরসনে ব্যস্ততম সড়কগুলোকে প্রশস্তকরণ, ফুটপাত দখলমুক্ত করতে হবে।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন বলেন, এসব কাজ দ্রুত বাস্তবায়নের দাবিতে নগর ভবনের সামনে অবস্থান, স্মারকলিপি প্রদানসহ ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *