ইজতেমার জন্য পেছাল এসএসসি ও সমমানের পরীক্ষা

বৈচিত্র ডেস্ক : বিশ্ব ইজতেমার জন্য পেছানো হল চলমান এসএসসি ও সমমানের তিনটি পরীক্ষা। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির প্রধান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্বের সূচি অনুযায়ী আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারিতে নির্ধারিত পরীক্ষার তারিখ পরিবর্তন করে যথাক্রমে আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি এবং ২ মার্চ নির্ধারণ করা হয়েছে।

অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, সব শিক্ষা বোর্ডকে রোববার বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। পরিবর্তিত সময়সূচি আজ সোমবার বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। পূর্বের সূচি অনুযায়ী, আগামী ১৬ ফেব্রুয়ারি শনিবার আটটি সাধারণ বোর্ডে সকালে রসায়ন, পৌরনীতি ও নাগরিকতা এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠানের কথা ছিল। এদিন মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে সকালে বাংলা প্রথম পত্র অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এই ১৬ ফেব্রুয়ারির পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। ১৭ ফেব্রুয়ারি রোববার সকালে বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজি ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা ও সঙ্গীত এবং বিকালে আরবি, সংস্কৃত, পালি, কর্মমুখী শিক্ষা, কম্পিউটার শিক্ষা, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, বেসিক ট্রেড এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা নির্ধারিত ছিল। এদিন মাদ্রাসা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্র হওয়ার কথা ছিল। এই ১৭ ফেব্রুয়ারির পরীক্ষা হবে ২৭ ফেব্রুয়ারি।

১৮ ফেব্রুয়ারি সোমবার সকালে জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের পরীক্ষা নির্ধারিত ছিল। এদিন মাদ্রাসা বোর্ডে পৌরনীতি ও নাগরিকতা, কৃষিশিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, মানবিক, উর্দু ও ফার্সি বিষয়ে পরীক্ষার তারিখ নির্ধারিত ছিল। এছাড়াও কারিগরি শিক্ষা বোর্ডে এদিন কয়েকটি বিষয়ের পরীক্ষা ছিল। এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *