বায়ান্ন’য় ফাগুন হাওয়ায়, ২১ শে রাত্রীর যাত্রী

বিনোদন ডেস্ক : চলছে জোড়া ছবি মুক্তির সময়। ভালোবাসা দিবস উপলক্ষে গত ৮ ফেব্রুয়ারি মুক্তি পায় ‘আমার প্রেম আমার প্রিয়া’ ও ‘দাগ হৃদয়ে’ নামের দুটি ছবি।  ১৫ ফেব্রুয়ারিতেও মুক্তি পাচ্ছে দুটি ছবি। একটি তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘ফাগুন হাওয়ায়’। অন্যটি হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’।

দুটিই তারকা সমৃদ্ধ ছবি।  ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এতে প্রধান দুই চরিত্রে জুটি বেঁধেছেন নুসরাত ইমরোজ তিশা এবং সিয়াম আহমেদ।আরও আছেন আবুল হায়ত, রওনক হাসান, ফজুলর রহমান বাবু, বলিউড অভিনেতা যশপাল শর্মাসহ আরও অনেকে। বায়ান্নর ভাষা আন্দোলনের ছবি হওয়ায় পরিচালক ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছেন ছবিটি।

তবে ভাষা আন্দোলনের মতো ঐতিহাসিক ঘটনার ওপর নির্মিত হলেও এত প্রেম, রোমান্স, বাবার সঙ্গে মেয়ের গল্প, মায়ের সঙ্গে ছেলের গল্প সবই পাওয়া যাবে। জানান তৌকীর আহমেদ।

অন্যদিকে ‘রাত্রির যাত্রী’ ছবিতে অভিনয় করছেন মৌসুমী, আনিসুর রহমান মিলন, এটিএম শামসুজ্জামান, মারজুক রাসেল। ছবিটির মূল কাহিনী অসম প্রেম বিচ্ছেদের শিকার এক নারীর শহর ভ্রমণের তিক্ত এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতা নিয়ে। এর আগেও কয়েক দফা ছবিটি মুক্তির ঘোষণা দিয়েও পিছিয়ে এসেছেন পরিচালক হাবিবুল ইসলাম হাবিব। এটি তার প্রথম নির্মাণ।

বৃহস্পতিার বিকেল পর্যন্ত পরিচালক ছবিটি দেশের ২১ হলে মুক্তির কথা নিশ্চিত করেছেন। তবে রাতে আরও দু একটি বাড়তে পারে বলেও জানান পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *