১২ এপ্রিল থেকে সব সিনেমা হল বন্ধের ঘোষণা

বিনোদন ডেস্ক:  দেশে বিদেশি ছবি প্রবেশের সহজ নীতিমালা ও দেশীয় ছবি নির্মাণ বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এ বিষয়ে সরকার যদি আনুষ্ঠানিক উদ্যোগ না নেয় তাহলে ১২ এপ্রিল থেকে দেশের সব সিনেমা হল বন্ধের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন সমিতির নেতারা। এতে আরও বলা হয়, ভারতীয় চলচ্চিত্র আমদানি ও প্রদর্শনে সরকারি নিষেধাজ্ঞা বেধে দেয়া সময়ের মধ্যে তুলে নিতে হবে।

বিদেশি ছবি প্রদর্শন ও আমদানির নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য সংবাদ সম্মেলনে সরকারকে ১ মাসের আল্টিমেটাম বেধে দেয় প্রদর্শক সমিতি। ১১ এপ্রিলের মধ্যে নিষেধাজ্ঞা না তুলে নেয়া হলে ১২ এপ্রিল সারাদেশের সকল সিনেমা হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হবে বলেও জানান তারা।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ, প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, উপদেষ্টা মিঞা আলাউদ্দিন, প্রদর্শক নেতা মির্জা আব্দুল খালেকসহ বিভিন্ন প্রেক্ষাগৃহের মালিকরা।

সংগঠনটির সভাপতি ও মধুমিতা মুভিজের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বাংলা বলেন, ‘সরকারের সুদৃষ্টি ও আমাদের দাবিগুলো না মানা হলে ১ মাস পর অর্থাৎ ১২ এপ্রিল থেকে দেশের সব হল বন্ধ করে দেওয়া হবে।’

তিনি আরও বলেন সংগঠনের পক্ষ থেকে আগে তথ্যমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করে কোনো সুরাহা পাননি। নওশাদের কথায় পর্যাপ্ত ও মানসম্মত দেশীয় ছবির অভাবে সিনেমা হল বাঁচাতে বিদেশি ছবি দেশে আনতে সাফটা চুক্তির নীতিমালা আরও সহজ করার দাবি তাদের।

এমনকি হলিউডের ছবিগুলোর মতোই হিন্দি ও উপমহাদেশীয় চলচ্চিত্র ওইসব দেশের সঙ্গে একইসময়ে বাংলদেশেও মুক্তির দাবি এই সংগঠনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *