বৈশাখী কেনাকাটার ধুম যমুনা ফিউচার পার্কে

বৈচিত্র ডেস্ক : বাঙালির সার্বজনীন উৎসব পহেলা বৈশাখকে বরণ করে নিতে প্রস্তুত রাজধানীবাসী। মার্কেটে মার্কেটে বৈশাখী কেনাকাটার ধুম পড়েছে।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কে দেশের সব প্রসিদ্ধ ফ্যাশন হাউসগুলোর শো-রুম থাকায় রাজধানীর বিভিন্ন স্থান থেকে মানুষ বৈশাখী কেনাকাটা করতে এখানেই আসছেন।

আর শপিংমলের দোকানগুলোতেও ক্রেতাদের জন্য এসেছে নতুন নতুন সব বৈশাখী কালেকশন, দেয়া হচ্ছে নানা ধরনের ছাড়।

শুক্রবার যমুনা ফিউচার পার্ক ঘুরে দেখা গেছে, প্রতিটি শো-রুম বৈশাখী আবহে সাজানো। সব শ্রেণীর ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ডিজাইন ও দামে বৈচিত্র্য আনা হয়েছে।

কোনো কোনো প্রতিষ্ঠান ৫০-৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। ছেলেদের পাঞ্জাবি ও মেয়েদের শাড়ি-থ্রি পিসের ডিজাইনে বৈশাখের ছোয়া। আড়ং, অঞ্জনস, দেশি দশ, নবরূপা, রঙ, মেট্রো, জেন্টালপার্ক, ইনফিনিটি, ক্যাটসআইসহ দেশের শীর্র্ষ ব্র্যান্ডগুলোও বৈশাখী

পোশাকের পসরা সাজিয়েছে। এসব শো-রুমে ডিসপ্লে করা হয়েছে বৈশাখী পোশাকের সর্বশেষ কালেকশন। ক্রেতারাও বৈশাখে সব কালেকশন একসঙ্গে পরখ করে দেখতে যমুনা ফিউচার পার্কে সকাল থেকেই দলবেঁধে আসতে শুরু করেন। সন্ধ্যার পর ভিড় আরও বাড়তে থাকে।

মেট্রো ফ্যাশন হাউসের ম্যানেজার নাজমুল জানান, সব বয়সের ক্রেতারা আসছেন এ মার্কেটে। আর এবার তাদের ফ্যাশন হাউসে বেশি চলছে কুর্তি ও থ্রি-পিস। এসব পোশাক দেড় থেকে তিন হাজার টাকার মধ্যে মিলছে। সর্বোচ্চ ২০ হাজার টাকা দামের বৈশাখী পোশাকও রয়েছে তাদের সংগ্রহে।

অঞ্জনস শো-রুমে দেখা গেছে, বৈশাখ ঘিরে বিভিন্ন ডিজাইনের ফ্যামিলি প্যাকেজ পোশাক রাখা হয়েছে। এর মধ্যে আছে বড় ও ছোটদের পাঞ্জাবি-পায়জামা। মেয়েদের মধ্যে বড়দের থ্রি-পিস ও শাড়ি। ছোটদের থ্রি-পিস ও ফ্রক। এছাড়া কাপল ড্রেসের মধ্যে একই রং ও বাহারি ডিজাইনের পাঞ্জাবি-পায়জামা ও মেয়েদের থ্রি-পিস এবং শাড়ি। আউটলেট ম্যানেজার হাসনাত বলেন, পহেলা বৈশাখ ঘিরে আমরা নতুনভাবে ফ্যামিলি প্যাকেজ নিয়ে এসেছি। কাপলদের জন্যও আলাদা ডিজাইন করা পোশাক রয়েছে।

আড়ং শো-রুমের বৈশাখী কালেকশনে এবার মেয়েদের থ্রি-পিস, শাড়ি, ছেলেদের পাঞ্জাবিতে আনা হয়েছে নতুনত্ব। হাতের কাজের সঙ্গে এমব্রয়েডারির কাজ করা হয়েছে। এছাড়া বিশেষ আইটেম হচ্ছে ফ্যামিলি প্যাকেজ। সেখানে বাবা-মা ও সন্তানদের জন্য একই ডিজাইনের পোশাক পাওয়া যাচ্ছে।

শো-রুমের সুপারভাইজার ফৌজিয়া বারি হ্যাপি বলেন, বৈশাখ উপলক্ষে আড়ং নতুন মডেলের পাঞ্জাবি নিয়ে এসেছে। নকশায় বাঙালির ঐতিহ্য ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।

বেচাকেনাও বেশ ভালো। বিকাশে পেমেন্ট করলে ক্রেতারা ২০ শতাংশ ডিসকাউন্ট পাচ্ছেন, তবে আড়ংয়ের নিজস্ব ডিসকাউন্ট নেই। তিনি বলেন, পাঁচ থেকে ছয় দিন আগেই বিক্রি শুরু হয়েছে।

এবার বৈশাখ উপলক্ষে মেয়েদের থ্রি-পিস বিক্রি হচ্ছে ১৭শ’ থেকে ৬ হাজার টাকায়। এক্সক্লুসিভ থ্রি-পিস বিক্রি হচ্ছে ১২ হাজার থেকে ১৪ হাজার টাকায়। ছেলেদের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ৮শ’ থেকে ৬ হাজার টাকায়। এক্সকু¬সিভ পাঞ্জাবি ১২ হাজার থেকে ১৩ হাজার টাকায়। ছোটদের পাঞ্জাবি মিলবে ৫শ’ থেকে ৮শ’ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *