এখন বাসের টিকেট পাওয়া যাবে ঘরের পাশেই

বৈচিত্র ডেস্ক: রবি’র ডিজিটাল টিকেটিং প্লাটফর্ম বিডিটিকেটস’র পাশাপাশি এখন থেকে অপারেটরটির রিটেইল পয়েন্টগুলো থেকেও দূরপাল্লার বাসের টিকেট পাওয়া যাবে। ডিজিটাল মাধ্যমে যারা টিকেট কাটতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না তাদের জন্য এ অনন্য সুযোগ এনেছে রবি।

বিডিটিকেটস’র পক্ষ থেকে যাত্রীদের হাতে বাসের টিকেট পৌঁছে দিচ্ছে দেশজুড়ে ৩২ হাজারের বেশি রিটেইল পয়েন্ট। এর ফলে আক্ষরিক অর্থেই বিডিটিকেটস সব মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

নির্দিষ্ট কাউন্টার থেকে টিকেট কাটতে ট্রাফিক জ্যামে অনেক সময় এবং বাড়তি টাকা ব্যয় হয়। এখন টিকেট কাটতে দূরে কোথাও যাওয়ার ঝামেলা এড়িয়ে গ্রাহকরা অপারেটরটির নিকটস্থ রিটেইল পয়েন্ট থেকে বাসের টিকেট কিনতে পারবেন। রবি ক্যাশ পয়েন্ট নামের এই রিটেইল পয়েন্টগুলো সহজেই চিনতে পারবেন গ্রাহকরা।

যে কোন গ্রাহক যার একটি বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর আছে তিনি রবি’র রিটেইল পয়েন্ট থেকে টিকেট কিনতে পারবেন। এখান থেকে সরাসরি টাকা দিয়ে তাদের কাক্সিক্ষত টিকেট কিনতে পারবেন যাত্রীরা। রিটেইল পয়েন্টগুলোতে ইউটিলিটি বিল পরিশোধ, রিচার্জ করা ও ট্রেনের টিকেটও কাটা যাবে।

পরিবহণ খাতের টিকেট কেনার প্রক্রিয়াকে ডিজিটাল সেবার আওতায় আনার লক্ষ্যে ২০১৫ সালে যাত্রা শুরু করে বিডিটিকেটস ডটকম। এই প্লাটফর্মটি থেকে এখন পর্যন্ত ৬০টির বেশি জেলার ৪৫টি’র বেশি বাস অপারেটরের টিকেট কেনা যায়।

দৈনিক ৬৬ হাজারের বেশি টিকেট বিক্রি করছে বিডিটিকেটস। এটি চালুর পর থেকে ১০ লাখের বেশি গ্রাহক প্লাটফর্মটির সেবা গ্রহণ করেছেন। বাস টিকেটের পাশাপাশি অন্যান্য টিকেটিং সেবা দেওয়ারও পরিকল্পনা রয়েছে প্লাটফর্মটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *