রমজানে ঘুরে বেড়ান কম খরচে

তপতী বর্মন: নামীদামি ও ভিন্ন ধাঁচের হোটেলে হাত-পা ছড়িয়ে একটু অবকাশ কাটাতে কে না চায়! তবে অনেক সময়ই সেটি হয়ে ওঠে না বাজেটে টান পড়ার কারণে। এমন ভ্রমণপিপাসুদের জন্য রমজানে আছে সুখবর। এই সময়ে অর্ধেক খরচে থাকতে পারেন বিলাসবহুল অথচ অন্য রকম সুন্দর হোটেলগুলোয়।

বন আর পাহাড়ঘেরা কোথাও নিরিবিলি সময় কাটাতে চাইলে যেতে পারেন সিলেটের পরিবেশবান্ধব শুকতারা নেচার রিট্রিটে। হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেল, এখানে বৃহস্পতি, শুক্র ও শনিবার থাকার খরচে পাওয়া যাবে ৩৫ শতাংশ ছাড়। আর সপ্তাহের অন্য দিনগুলোয় থাকা যাবে ৫০ শতাংশ ছাড়ে।

হবিগঞ্জের বাহুবলে অবস্থিত পাঁচ তারকা মানের বিলাসবহুল হোটেল দ্য প্যালেস রমজান উপলক্ষে দিচ্ছে ভালো ছাড়। তাদের ফেসবুক পেজে দেখা গেল, দুজন এখানে এক রাত থাকতে পারবেন ১০ হাজার টাকায়। এই টাকার মধ্যেই দুজন সাহরি–ইফতারসহ রাতের খাবার পাচ্ছেন। এ ছাড়া সুইমিং পোল, বাইরের খেলাধুলা ও সিনেমা হল ব্যবহারের জন্য বাড়তি অর্থ গুনতে হবে না।

হবিগঞ্জের বাহুবলে অবস্থিত পাঁচ তারকা মানের বিলাসবহুল হোটেল দ্য প্যালেস রমজান উপলক্ষে দিচ্ছে ভালো ছাড়। ছবি: ফেসবুক পেজ থেকেবাংলাদেশের চায়ের রাজধানী হিসেবে পরিচিত শ্রীমঙ্গলে আছে পাঁচ তারকা মানের হোটেল গ্র্যান্ড সুলতান। এখানে প্রতি রাত থাকা-খাওয়ায় জনপ্রতি ৪ হাজার টাকা খরচ হবে বলে তাদের ওয়েবসাইটে বলা আছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পাঁচ তারকা মানের হোটেল গ্র্যান্ড সুলতান। ছবি: ফেসবুক পেজ থেকেআবার কেউ যদি সমুদ্রের কাছে যেতে চান, বেছে নিতে পারেন কক্সবাজারের সাগরপাড়ের গোছানো-পরিপাটি মারমেইড বিচ রিসোর্ট। পুরো রমজানে এখানে দুজনের থাকার খরচে পাওয়া যাবে ৫০ শতাংশ ছাড়। সঙ্গে থাকছে বুফে ইফতার।

কক্সবাজারের সাগরপাড়ের মারমেইড বিচ রিসোর্ট। ছবি: ফেসবুক পেজ থেকেএকেবারে নির্জন বনে সুন্দর সময় কাটাতে চাইলে বেছে নিতে পারেন বান্দরবানের সাইরু হিল রিসোর্ট। সবুজে ঘেরা পাহাড়ের এই সুন্দর রিসোর্টে দিনপ্রতি দুজনের থাকা-খাওয়ায় খরচ হবে সর্বনিম্ন ৯ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *