টেস্ট ড্রাইভ’র নামে ১৯ কোটির গাড়ি নিয়ে পালাল চোর!

বৈচিত্র ডেস্ক:  বিজ্ঞাপন দেখে ক্রতা এসেছে। তাকে দেখে বিক্রেতা খুশি। গাড়ি দেখে ক্রেতাও অনেক খুশি। এবার দাম মিটিয়ে দেওয়ার পালা। ১৯ কোটি টাকা পকেটে আসবে। অগত্যা গ্রাহকের হাতে চাবি তুলে দিতে দেরি করেনি মালিক। টেস্ট ড্রাইভ করার নামে চোখের সামনে দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে গেল ক্রেতার ছদ্মবেশে আসা চোর। জার্মানিতে ঘটেছে এমন ঘটনা।

জানা গেছে, অভিনব এমন চুরির ঘটনা ঘটেছে জার্মানির ডুসেলডর্ফ শহরে। কোনো ধরনের চিহ্ন রেখে না যাওয়া ওই চোরকে এখন হন্যে হয়ে খুঁজছে পুলিশ। ১৯৮৫ সালের মডেলের দুর্লভ ওই ফেরারি গাড়িটি এক সময় ব্রিটিশ রেস ড্রাইভার এডি ইরভিনের মালিকানায় ছিল। গাড়িটির বর্তমান মূল্য ২ মিলিয়ন ইউরো অর্থাৎ প্রায় ১৯ কোটি টাকা।

ভিনটেজ হিসেবে চিহ্নিত এই গাড়ির দাম দেখে মালিক ঠিক করেছিল বিক্রি করে দেবেন। বিজ্ঞাপন দেখে ওই গাড়ি কেনার আগ্রহ প্রকাশ করে সেই ব্যক্তি। দেখার পরে পরীক্ষামূলকভাবে চালাতে চান তিনি। গ্রাহক যখন চালকের আসন ঠিক করছিলেন, তখন বাইরেই দাঁড়ানো ছিলেন মালিক। এক পর্যায়ে হুট করে গাড়ি চালিয়ে উধাও হয়ে যায় সে। হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকা ছাড়া আর কিছু করার ছিল না গাড়ির মালিকের।

বিপদ বুঝতে পেরে মালিক খবর দেন পুলিশকে। তদন্তে নামলেও চোরের হদিস মেলেনি। গাড়ি নিয়ে পালানোর সময় কোনো চিহ্ন পর্যন্ত রেখে যায়নি ওই ব্যক্তি। শুধু প্রথম সাক্ষাতে মালিকের সঙ্গে তোলা তার একটি ছবি নিয়েই চলছে সন্ধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *