যে সমীকরণে সেমিতে উঠতে পারে টাইগাররা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে ক্রিকেটপ্রেমীরা। বাইশ গজের ব্যাটে-বলের লড়াই ছড়িয়ে পড়েছে সর্বত্র। তবে বিশ্বকাপ উত্তেজনায় বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। অবিরত বৃষ্টির কারণে মঙ্গলবার পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা গুরুত্বপূর্ণ ম্যাচটিও।

এদিকে, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে অনেকটাই পিছিয়ে পড়া বাংলাদেশকে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হতো। এমনটা পরিকল্পনা নিয়েই এগিয়েছে টাইগাররা। কিন্তু ব্রিস্টলের বৃষ্টিতে সব পরিকল্পনাই ভেসে গেলো। পয়েন্ট ভাগাভাগি হল দুই দলের মধ্যে। এতে বড় ধরণের ক্ষতি হলো টাইগারদের।বাংলাদেশের শেষ চারে ওঠার সম্ভাবনা যেন আরও কঠিন হয়ে গেল। পরের পাঁচটি ম্যাচের চারটিতে জিতলেই তবে শেষ চারে উঠতে পারবে টাইগাররা। যেখানে টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তান।

টাইগারদের জন্য প্রতিটি ম্যাচই এখন ‘ডু আর ডাই’। অন্তত আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে জিততেই হবে মাশরাফিদের, এটার বিকল্প নেই। অন্য দুটি ম্যাচে জিততে না পারলেও হারটা যাতে বড় ব্যবধানে না হয় সেটা অন্তত নিশ্চিত করতে হবে।

পাশাপাশি বড় দলগুলোর পরাজয়ের প্রার্থনাও চালিয়ে যেতে হবে। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। প্রার্থনা করতে হবে কিউইরা যাতে টানা কয়েকটি ম্যাচে হারে। সেই সাথে অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডও যাতে আফগানিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *