১৩ জেলায় নতুন ডিসি, ছয়জনকে বদলি

বৈচিত্র ডেস্ক:  আওয়ামী লীগের নতুন সরকার গঠনের পর প্রথমবারের মতো ১৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া ছয় জেলার ডিসিকে অন্য জেলায় বদলি করা হয়েছে। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের ডিসি পদে নিয়োগ দেওয়া হয়। তাদের মধ্যে ১০ জন ডিসিকে সরিয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থায় নিয়োগ দেওয়া হয়েছে। তিনজনকে প্রেষণে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তাদের স্থলাভিষিক্ত করা হয়েছে  নতুন ১৩ জনকে।

নতুন ডিসিদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এসএম তরিকুল ইসলামকে গাজীপুরে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক অতুল সরকারকে ফরিদপুরের ডিসি করে পাঠানো হয়েছে। পাশাপাশি জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম শাহিদা সুলতানাকে গোপালগঞ্জের ডিসি করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যানের একান্ত সচিব মো. মনিরুজ্জামান তালুকদারকে মুন্সীগঞ্জের ডিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মামুনুর রশিদ বাগেরহাটে, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব ড. ফারুক আহমেদ সিরাজগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলসাদ বেগম রাজবাড়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো. জোহর আলী ঝালকাঠি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. হারুন-অর-রশিদ নওগাঁয়ে, সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর লালমনিরহাটে, ভূমিমন্ত্রীর একান্ত সচিব মো. হাফিজুর রহমান চৌধুরী নীলফামারীতে, সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব মো. আসিফ আহসান রংপুরে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপপরিচালক মোস্তাইন বিল্লাহ বরগুনার ডিসি পদে নিয়োগ পেয়েছেন।

এ ছাড়া বরগুনার ডিসি কবির মাহমুদকে পাবনায়, নওগাঁর ডিসি মো. মিজানুর রহমানকে ময়মনসিংহে, পাবনার ডিসি জসিম উদ্দীনকে নারায়ণগঞ্জে, ঝালকাঠির ডিসি মো. হামিদুল হককে রাজশাহীতে, লালমনিরহাটের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে যশোরে, নীলফামারীর ডিসি বেগম নাজিয়া শিরিনকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *