‘বেস্ট সেলার’ ২৫ বইয়ের লেখককে সম্মাননা দেবে বেহুলাবাংলা

বৈচিত্র ডেস্ক:  বই বিক্রিকে উৎসাহিত করার জন্য প্রকাশনা সংস্থা বেহুলাবাংলা আয়োজন করছে ‘বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা’। ২৬ জুলাই শুক্রবার বিকেল ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বিশেষ মিলনায়তনে বেহুলাবাংলা থেকে প্রকাশিত ২৫টি বইয়ের লেখকদের কাছে তুলে দেওয়া হবে সম্মাননা স্মারক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। বিশেষ অতিথি থাকবেন শিশুসাহিত্যিক আখতার হুসেন এবং দ্য ওয়ান লাইট ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. আবদুল কাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি আলমগীর রেজা চৌধুরী।

‘বেহুলাবাংলা বেস্ট সেলার বই সম্মাননা’ পাচ্ছে যেসব বই

কবিতায় ‘বেস্ট সেলার সম্মাননা’ পাচ্ছে জুয়েল মাজহারের ‘নির্বাচিত কবিতা’, ওবায়েদ আকাশের ‘বাছাই কবিতা’, অরবিন্দ চক্রবর্তীর ‘অখণ্ড বাংলার দ্বিতীয় দশকের কবিতা’, মাহফুজ আল হোসেনের ‘সুবাসিত শব্দের ঘুমঘোর’, গিরীশ গৈরিকের ‘ডোম’, কুশল ভৌমিকের ‘উল্টোজলে কাটছি সাঁতার’, Nur kader-এর ‘Chromatic’, ফরিদ উদ্দিনের ‘কথা থাক’ এবং মীর রবির ‘ইরেজারে আঁকা ব্লাক মিউজিক’।

অনুবাদে জাভেদ হুসেনের ‘ধ্রুপদী উর্দু কবিতা’, উপন্যাসে সাইফুল ইসলামের ‘১৯ মে’, ম্যারিনা নাসরীনের ‘জলঘুঙুর’, সোনালী ইসলামের ‘অমৃত অর্জন’, আলী প্রয়াসের ‘বালক ও বুলেট’, অমল রজকের ‘করতালির দায়’, সাজ্জাদ খানের ‘বাবার কেবলই রাত হয়ে যায়’, কায়সুল মোমেন কাকনের ‘আমাকে ধরিয়ে দিন’ ‘বেস্ট সেলার সম্মাননা’ পাচ্ছে।

গল্পে মোজাফফর হোসেনের ‘অতীত একটা ভিনদেশ’, মাসুম মাহমুদের ‘কাহারো জীবনে নাহি সুখ’, মাহফুজ রিপনের ‘মাড়ভাতের গল্প’, মোক্তার হোসেনের ‘আইসিইউ বেড নম্বর নাইন’, রনি রেজার ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’ এবং অন্যান্য বিষয়ে আহমেদ শিপলুর ‘কাব্যকল্প’, হাবিব তারেকের ‘বিদেশে উচ্চশিক্ষা ও ভিসা তথ্য’, উম্মে শায়লা রুমকীর ‘সুস্থতায় ব্যায়াম’ পাচ্ছে ‘বেস্ট সেলার সম্মাননা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *