ভেট্টরির সম্মানে ‘১১’ নম্বর জার্সিকে বিদায় দিলো নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক:  নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক বাঁ-হাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টরির প্রতি সম্মান জানিয়ে তার ব্যবহৃত ‘১১’ নম্বর জার্সি অবসরে পাঠালো নিউজিল্যান্ড ক্রিকেট। নিউজিল্যান্ডের হয়ে দুই শতাধিক ওয়ানডে খেলা ক্রিকেটারদের জার্সি নম্বর আর ব্যবহার না করা বা অবসরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা।

২০১৫ বিশ্বকাপ শেষে বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানার আগে অলরাউন্ডার ভেট্টরি ২৯১ ওয়ানডেতে বল হাতে ২৯৭ উইকেট শিকার করেন এবং ব্যাট হাতে ২২৫৩ রান করেছেন। বিশ্ব ক্রিকেটে টেস্টে বল হাতে তিনশ উইকেট এবং ব্যাট হাতে চার হাজারের বেশি রান-এ দুইটি অর্জন করা মাত্র তিন খেলোয়াড়ের একজন ভেট্টরি। সম্প্রতি বাংলাদেশ দলের স্পিন পরামর্শক নিয়োগ পাওয়া এ সাবেক অলরাউন্ডার লংগার ভার্সনে ৩৬২ উইকেটের পাশাপাশি ৪৫৩১ রান সংগ্রহ করেছেন।

শ্রীলংকা সফরে আগামী ১৪ আগস্ট শুরু হওয়া প্রথম টেস্টের আগে টুইটারের মাধ্যমে খেলোয়াড়দের জার্সি নম্বর প্রকাশ করেছে ব্ল্যাক ক্যাপসরা। স্টিফেন ফ্রেমিং, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস হ্যারিস, রস টেইলর, নাথান এ্যাস্টল এবং ক্রিস কেয়ার্নস এরা সকলেই নিউজিল্যান্ডের হয়ে দুই শতাধিক ওয়ানডে খেলেছেন। তবে তাদের জার্সি নম্বরও অবসরে পাঠানো হবে কিনা তা স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *