তারুণ্যের সাজ’

বৈচিত্র ডেস্ক : পোশাক ব্যক্তিত্ব এবং সৌন্দর্য প্রকাশের সবচেয়ে সহজ মাধ্যম। পোশাক যেমন একদিকে আপনার রুচিশীলতা প্রকাশ করে তেমনি যুগের সঙ্গে পালটে যাওয়া ফ্যাশনের মাপকাঠি আপনার মাধ্যমে প্রকাশ পায়।

তাই যে কোনো অনুষ্ঠানে নিজেকে সবার থেকে আলাদাভাবে তুলে ধরে সঠিক পোশাক নির্বাচন। এছাড়া পোশাকের ধরন, রং এবং বৈচিত্র্যেও ভিন্নতা আনে নিজের মাঝে। তবে ভিন্নতার আমেজের ক্ষেত্রে একই ধরনের পোশাক নির্বাচন বর্তমানে হাল ফ্যাশনে তরুণদের সাজের মাত্রায় ভিন্নতার আঁচড় কাটছে সবচেয়ে বেশি।

এছাড়া যে কোনো অনুষ্ঠানে একজন আরেক জনের সঙ্গে মিলিয়ে পোশাক নির্বাচন হাল ফ্যাশনের সবার নজর কাড়ছে। তাই বিয়ে কিংবা গায়ে হলুদের মতো অনুষ্ঠানে দেখা যায় একই রঙের এবং একই ধরনের পোশাক নির্বাচন। অনেকেই আবার কোনো অনুষ্ঠান ছাড়াই নিজেদের পছন্দমতো বানিয়ে নেয় একই ধরনের পোশাক।

সেই ক্ষেত্রে বাদ পড়ে না শাড়ি থেকে শুরু করে সালোয়ার-কামিজ কিংবা কুর্তি, টপস অথবা টি-শার্ট। এসব সালোয়ার-কামিজের মাঝে দুই জনের একই রকমের যেমন অভিন্নতা থাকে তেমনি আবার রঙের কিংবা আলাদা কারুকাজ কিছু ক্ষেত্রে নজর কাড়ে। সবার থেকে নিজেদের আলাদাভাবে সাজিয়ে তুলতে তাই কিছু ক্ষেত্রে হাতের কাজের যেমন ব্যবহার থাকে তেমনি নানা ধরনের লেইস, পুঁতি, পাথর অথবা কাপড়ের ভিন্নতা চোখে পড়ে।

অন্যদিকে যুগলদের ক্ষেত্রে চোখে পড়ে মেয়েদের সালোয়ার-কামিজ কিংবা শাড়ি অথবা অন্যান্য পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে ছেলেদের পাঞ্জাবি, শার্ট অথবা টি-শার্টের রঙের নির্বাচন। সেই ক্ষেত্রে নিজেদের ছবি দিয়েও অনেকে টি-শার্ট বানিয়ে নেন নিজেদের পছন্দমতো। অন্যদিকে তরুণী কিংবা যুগলদের পাশাপাশি পোশাকের এই সাজের ভিন্নতায় নাম লিখিয়েছেন ফ্যাশন সচেতন তরুণরাও।

কোথাও ঘুরতে যাওয়া থেকে শুরু করে অনুষ্ঠান কিংবা প্রিয় মানুষকে উপহার হিসেবে দিয়ে থাকেন পছন্দের একই ধরনের টি-শার্ট, শার্ট, পাঞ্জাবি অথবা পছন্দের যে কোনো ধরনের পোশাক। সেই ক্ষেত্রে অবশ্যই খুটিনাটি বিষয় যেমন একই রং দুই পোশাকেই হওয়া একই ধরনের সালোয়ার-কামিজের ক্ষেত্রে কাটিং থেকে শুরু করে ডিজাইনে ভিন্নতা না আসা ইত্যাদির দিকে নজর রাখতে হয় আলাদাভাবে।

তবে বর্তমানে বিভিন্ন অনুষ্ঠান কিংবা উৎসবকে কেন্দ্র করে এসব পোশাক খুব সহজেই হাতের নাগালে পাওয়া যায়। তবে অনেকেই নিজেদের পছন্দমতো আলাদাভাবে ভিন্নতার আমেজে নিজেদের সাজিয়ে তুলতে চান। তাই হোক সে প্রিয় মানুষের সঙ্গে কাটানো কোনো সময় কিংবা উৎসবের ছোঁয়া সব জায়গাতেই নিজেদের রাখতে চান একটু আলাদা আর ভিন্নতার আভায়।

কোথায় পাবেন : যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, গাউছিয়া, রাজলক্ষ্মী, ইস্টার্ন প্লাজা থেকে শুরু করে আপনাকে আশপাশের যে কোনো শপিংমলে পাবেন এ ধরনের পোশাক।

দাম : এসব পোশাক ১৫০০ টাকা থেকে শুরু করে ৮৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন আপনার পছন্দ অনুযায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *