ট্রাম্পকে অভিশংসন শুনানিতে আমন্ত্রণ

বৈচিত্র ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার অভিশংসন শুনানিতে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। আগামী ৪ ডিসেম্বর তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

হাউস জুডিশিয়ারি কমিটির ডেমোক্র্যাট চেয়ারম্যান জেরল্ড ন্যাডলার বলেন,  ট্রাম্প হয় শুনানিতে অংশ অংশ নিক অথবা অভিশংসনের প্রক্রিয়া নিয়ে অভিযোগ করা বন্ধ করুক।

ন্যাডলার এক বিবৃতিতে জানান, আগামী মাসে শুনানিতে অংশগ্রহণের জন্য ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন তিনি। শুনানিতে অংশ নিলে ট্রাম্প সাক্ষীদের প্রশ্ন করতে পারবেন। তাই ট্রাম্প সরাসরি বা পরামর্শকের মাধ্যমে শুনানিতে অংশ নেবেন বলে আশা প্রকাশ করেন ন্যাডলারের।

ইউক্রেনের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ট্রাম্পের ফোনালাপ ফাঁস নিয়ে তোপের মুখে পড়ে অভিশংসনের ফাঁদে পড়েন ট্রাম্প। সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে ট্রাম্প রীতিমতো চাপ দেন। এক ফোনালাপে সবকিছু স্পষ্ট হয়ে ভালো মতো পড়ে বেকায়দায় পড়েন ট্রাম্প।

ওই ফোনালাপের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার একজন সদস্য আনুষ্ঠানিক অভিযোগ করার পর ট্রাম্পের অভিশংসনের দাবি সামনে আসে। তাকে প্রেসিডেন্সি থেকে সরাতে তদন্ত শুরু করে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ। তবে শুরু থেকেই এই তদন্তকে ন্যাক্কারজনক হিসেবে আখ্যায়িত করেছেন ট্রাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *