মিরপুরে সালমান-ক্যাটরিনার অনুষ্ঠান সবার দেখা নিয়ে ‘সংশয়’

ক্রীড়া ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএলের জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুত হচ্ছে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ইতিমধ্যে কাজও শুরু হয়েছে। আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আসার কথা বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফসহ আরও অনেকের।

এসব বিষয়ে আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবির বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, ‘এবারের বিপিএলে ভিআইপিদের জন্য কিছু ব্যবস্থা থাকবে।

বিসিবি বসের এ কথায় রয়ে গেছে ধোঁয়াশা। কারণ, গত বিপিএলের আসরগুলোতে সাধারণ দর্শক টিকিট কেটে উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পেতেন। পাপনের কথায়, যদি শুধু ভিআইপিদের জন্য ব্যবস্থা থাকে, তবে সাধারণ দর্শকরা সুযোগ হারাতে পারেন।

এ সময় বিপিএলের উদ্বোধনী আয়োজন নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পাপন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘মাঠের ভেতরে বলতে, পিচ নষ্ট হবে এরকম কোনো রিস্ক তো আমরা নিতে পারছি না। তাই দুই সাইডে যদি বন্ধ থাকে সেক্ষেত্রে ভিআইপিদের জন্য কিছু ব্যবস্থা করতে পারব। সো, সেটা নিয়ে আজকে মিটিং করলাম। কতজন দেখবে, কয়টা টিকিট দেওয়া হবে।

বিসিবি সভাপতি আরও বলেন, ‘মাঠে স্টেজ দেখলাম। যেহেতু আমাদের মাঠে ভিউ নাই। তাই সাইড আর পেছন দিকে দর্শক দিতে পারছি না। এখন কতগুলো টিকিট দিতে পারব, কীভাবে কী করব সেটাই হলো বড় প্রশ্ন। কারণ, আমাদের প্রাথমিক যে ধারণা ছিল সেটার থেকে অনেক কমে গেছে।

অনুষ্ঠানের আয়োজনের বিষয়ে জানতে চাইলে নাজমুল হাসান পাপন বলেন, ‘প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত সব ঠিকই আছে। এমন না যে, কোনো কিছু দেখে হতাশ হয়ে গেছি। আসলাম ৮ তারিখের প্রোগ্রামটার জন্যই। স্টেজের কাজ চলছে, এখানে প্রধানমন্ত্রীর জন্য আলাদা করে ব্যবস্থা করা হচ্ছে। এই জায়গাটা দেখে গেলাম। কতটুক হবে, কতদিনে শেষ হবে, কী ধরনের মেটেরিয়ালস ইউজ হচ্ছে সব দেখলাম।

গতকাল সোমবার বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন। শোনা যাচ্ছে অনুষ্ঠান মাতাবেন বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এ বিষয়ে তিনি বলেন,  ‘ইতিমধ্যে আমরা কাজ শুরু করে দিয়েছি। বিদেশি শিল্পীদের সমন্বয়ে একটি আকর্ষণীয় অনুষ্ঠান আয়োজন করতে পারব বলে আশা করছি। আমাদের অনেকের সঙ্গে কথা হচ্ছে। আমি নির্দিষ্ট করে কিছু বলতে চাচ্ছি না। এটা বিপিএল গভর্নর কমিটি চূড়ান্ত করবে। অনেকের সঙ্গে কথা হয়েছে, চূড়ান্তও হয়েছে। বিষয়টি কমিটি চূড়ান্ত করলেই জানাতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *