অপমানকারীদের উদ্দেশে যা বললেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক : ইলিয়াস কাঞ্চনের আন্দোলনের সূত্রে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকরের পর ধর্মঘটকারী বাস-ট্রাকের শ্রমিকেরা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ করে। শুধু তা-ই নয়, ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়াসহ তাঁর ছবি অসম্মানজনকভাবে রাস্তায় ঝুলিয়ে রাখতে দেখা যায়।

আর এসব নিয়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকে সমালোচনা হয়। কিন্তু অপমানকারী শ্রমিকদের বিরুদ্ধে কোনো বক্তব্য না দিয়ে তাদেরকেই উল্টো বললেন, আপনাদের সুবিধার জন্যই এই আইন করেছি। আপনি চালক বা হেলপার, আপনি যদি দুর্ঘটনায় তাহলে আপনার পরিবারের কী হবে: পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে বলেন  এই আইনে আপনাদের সুরক্ষার ব্যবস্থা রয়েছে।

সম্প্রতি কাকরাইলের ‘নিরাপদ সড়ক চাই’ এর কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, দেশে নারী নির্যাতন, ধর্ষণসহ অনেক কিছুর জন্যই মামলা হয়- কিন্তু এক্ষেত্রে আপনার বিরুদ্ধে কি মামলা হবে: হবে না, কারণ আপনি এসব করেননি। সড়ক পরিবহণ আইনেও তাই আছে, আপনি যদি অন্যায় না করে থাকেন আপনার বিরুদ্ধে মামলা হবে না।

ইলিয়াস কাঞ্চন বলেন, আসুন আমরা সবাই মিলে চেষ্টা করলে সড়কে দুর্ঘটনা কমে যাবে। গণমাধ্যমকে এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

এর আগের সম্প্রতি গুণী এই চলচ্চিত্র তারকার অপমান ও হামলার হুমকি দেওয়ার প্রতিবাদে রাজপথে নামে চলচ্চিত্র–সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। এফডিসির সামনের রাস্তায় মানববন্ধন করেন এসব সংগঠনের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *