মেসির সেরা প্রশংসাকারীদের বিশ্ব একাদশ’

ক্রীড়া ডেস্ক : গত প্রায় এক যুগ ধরে ফুটবলবিশ্ব দুইভাগে ভাগ হয়ে আছে লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে। দুজনকেই সেরা বলে দাবি করছেন প্রশংসাকারীরা। মেসি সময়ের সেরা ফুটবলার কি না, তা নিয়ে বিতর্ক হতে পারে। তবে তার সামর্থ্য নিয়ে প্রশ্নের অবকাশ নেই। আর্জেন্টাইন তারকা রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জয়ের পর তাকে নিয়ে নতুন করে শুরু হয়েছে আলোচনা। আসছে নানা প্রশংসা বাণী। সেইসব বাণী থেকে সেরা ১১ বাছাই করা হয়েছে, যা বেশ মজার

দেখে নিন সেই একাদশে ঠাঁই পেয়েছেন কোনো কোন মেসিভক্ত:

গোলকিপার :

জিয়ানলুইজি বুফন, ইতালি : ‘সংখ্যার হিসেবে মেসি যেভাবে এগিয়ে চলেছেন, আমার মনে হয় অন্য কোনো মানুষের পক্ষে এর পুনরাবৃত্তি করা সম্ভব নয়।

ডিফেন্ডার :

হুয়ান বের্নাত, স্পেন : ‘মেসি বিশ্বের সেরা ফুটবলার। তাকে আটকাতে হলে আমাদের তাকে কিডন্যাপ করতে হবে।’

জেরোমে বোয়াটেং, জার্মানি : ‘ওয়ান-অন-ওয়ানে মেসিকে আটকানো অসম্ভব’

পাওলো মালদিনি, ইতালি : ‘যখনই আমি মেসিকে খেলতে দেখি, আমার মনে হয় সে প্রতি বছর ব্যালন ডি’অর জিতবে।

হাভিয়ের মাসচেরানো, আর্জেন্টিনা : ‘যদিও সে হয়তো মানুষ নয়, তারপরও এটা ভালো যে নিজেকে সে মানুষই ভাবে।

মিডফিল্ডার

ইয়োহান ক্রুইফ, নেদারল্যান্ডস : ‘ইতিহাসে সবচেয়ে বেশি ব্যালন ডি’অর জেতা খেলোয়াড় হবে মেসি। সে পাঁচ, ছয়, সাতটা জিতবে। সে অতুলনীয়।

লুইস ফিগো, পর্তুগাল : ‘মেসির খেলা দেখাটা আমার জন্য তৃপ্তির, অনেকটা অরগ্যাজমের মতো।

দিয়েগো ম্যারাডোনা, আর্জেন্টিনা :তার সামর্থ্য সীমাহীন। আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার হতে যা প্রয়োজন, তার সবই আছে বলে আমি মনে করি।

স্ট্রাইকার
জ্লাটান ইব্রাহিমোভিচ, সুইডেন : ‘সে এমনভাবে খেলে যেন প্লে-স্টেশনে খেলছে। এটা অবিশ্বাস্য। যারা অন্য কিছু বলে, তারা হয় ফুটবল সম্পর্কে কিছু বোঝে না অথবা নির্বোধের মতো বলে।

রোনালদিনহো, ব্রাজিল : ‘এই পুরস্কারের মানে হলো, আমি বিশ্বের সেরা খেলোয়াড়। কিন্তু আমি এমনকি বার্সেলোনারই সেরা খেলোয়াড় নই।

ওয়েন রুনি, ইংল্যান্ড : ‘আমার কাছে মেসি সব সময়ের সেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *