রিকলমের কাছে হেরে গেলেন ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাব বোকা জুরিয়ার্সের নির্বাচন মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছিল দেশটির তিন ফুটবল কিংবদন্তিকে। ত্রিমুখী সেই লড়াইয়ে দিয়েগো ম্যারাডোনা ও গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে হারিয়ে শেষ হাসি হাসলেন হুয়ান রোমান রিকলমে। বোকার সভাপতি নির্বাচনে সোমবার জিতেছে রিকলমদের প্যানেল।

নতুন সভাপতি হয়েছেন হোর্হে আমেল। রিকলমে পাচ্ছেন সহ-সভাপতির দায়িত্ব। নির্বাচনে লড়াইটা হয়েছে তিনটি জোটের মধ্যে। রিকলমের মতো সরাসরি প্রার্থী না হলেও অন্য দুটি জোটকে সমর্থন দিয়েছিলেন ম্যারাডোনা ও বাতিস্তুতা। মাত্র ১৬.১ শতাংশ ভোট পেয়ে শেষপর্যন্ত তৃতীয় হয়েছে বাতিস্তুতার সমর্থনপুষ্ট জোট। ম্যারাডোনা মাঠে নেমেছিলেন মূলত রিকলমেকে হারাতে! অনেক আগে থেকেই দু’জনের রেষারেষি।

রিকলমেদের জোট যেন জিততে না পারে সেজন্য তাদের মূল প্রতিদ্বন্দ্বী জোটের সমর্থনে প্রচার-প্রচারণাও চালিয়েছেন ’৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহানায়ক। আর্জেন্টিনার বিদায়ী প্রেসিডেন্ট মাউরিসিও মাক্রিও সমর্থন জানিয়েছিলেন ম্যারাডোনাদের। তাতেও কাজ হয়নি। ৩০.৬ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছে ম্যারাডোনাদের জোট। আর বিজয়ী জোট পেয়েছে ৫২.৮ শতাংশ ভোট। রিকলমের তুমুল জনপ্রিয়তাই ব্যবধান গড়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *