ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে

বৈচিত্র ডেস্ক : নারী ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

জাতীয় ঐক্যফ্রন্ট ধর্ষণবিরোধী এ সভার আয়োজন করে।

কামাল হোসেন বলেন, প্রতিদিন পত্রিকা খুললে পত্রিকার প্রতিটি পাতায় আমরা যে তথ্য পাচ্ছি এতে বুঝা যায় শুধু ঢাকা শহর না প্রত্যেকটি জেলা শহরেই নারী ধর্ষণের খবর পাওয়া যায়। বোঝা যায় এদেশে ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে। এসব ঘটছে দেশের আইনশৃঙ্খলা অবস্থার ঘাটতি থাকার কারণে।

তিনি বলেন, সংবিধানে যে মূল কথাগুলি স্বীকৃত আছে সেগুলোর মধ্যে যে দেশে আইনের শাসন থাকবে। মানুষের জানমালের নিরাপত্তা থাকবে। এসব বিষয়ে কারো কোনো মতপার্থক্য থাকার কথা না।

আমরা যে যেই দলই করিনা কেন যদি সাধারণ মানুষের কাছ থেকে কোনো মতামত যাচাই করা হয় তাহলে সবাই বলবে যে, সবকিছুর আগে জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হোক। এসব কথা বলতেও খারাপ লাগে শুনতেও খারাপ লাগে যে, নিরাপত্তাহীনতায় আমাদের দেশের নারীরা আজ ব্যাপকভাবে ধর্ষণের শিকার হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা তো কষ্ট করে এ দেশ স্বাধীন করেছি তার একটাই কারণ এদেশের জনগণ মালিকের ভূমিকায় থাকবে। কিন্তু এদেশের জনগণ মালিক হওয়া সত্ত্বেও তাদের বাদ দিয়ে সবকিছু করা হচ্ছে।

ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদ রহমান মান্না, বিকল্পধারার চেয়ারম্যান নুরুল আমিন বেপারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *