ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু বৃহস্পতিবার

বৈচিএ ডেস্ক: পুঁজিবাজারের ব্র্যান্ডিং ও সচেতনতা বাড়াতে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯।

এদিন সকাল ১১ টায় রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।  এতে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

ক্যাপিটাল মার্কেট এক্সপো উপলক্ষে আজ সকালে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। মতিঝিলের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ভবনের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে।

তিনদিনের এই এক্সপোতে দেশের আর্থিক খাতের মান উন্নয়নে করণীয়, করপোরেট গভর্ন্যান্স কোড বাস্তবায়নের চ্যালেঞ্জ, পুঁজিবাজারে বিনিয়োগের কলাকৌশল, অবকাঠামো খাতের কোম্পানির সম্ভাবনা ও চ্যালেঞ্জ এবং দীর্ঘ মেয়াদী অর্থায়নে পুঁজিবাজারের ভুমিকা শীর্ষক পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে।

এসব সেমিনারে বিএসইসি, ডিএসই ও সিএসইর শীর্ষ কর্মকর্তা, খ্যাতনামা স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, চার্টার্ড ফিন্যান্সিয়াল এনালিস্টরা অংশ নেবেন।

এর আগে মঙ্গলবার রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এক্সপোর বিভিন্ন বিষয় তুলে ধরেন আয়োজক প্রতিষ্ঠান অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান।

তিনি জানান, ২০১৫ সাল থেকে অর্থসূচকের উদ্যোগে ক্যাপিটাল মার্কেট এক্সপো অনুষ্ঠিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আগামী ৪, ৫ ও ৬ এপ্রিল, বৃহস্পতি, শুক্র ও শনিবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনে অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯ অনুষ্ঠিত হবে।

ক্যাপিটাল মার্কেট এক্সপো খোলা থাকবে সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত।  এক্সপোতে প্রবেশে কোনো টিকেট লাগবে না। ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯ এর লিড স্পন্সর হিসেবে রয়েছে- জিপিএইচ ইস্পাত ও ক্রাউন সিমেন্ট। স্পন্সর হিসেবে আছে বিবিএস ক্যাবলস। এছাড়া দুটি সেমিনার স্পন্সর করছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইউসিবি ক্যাপিটাল লিমিটেড।

বৈচিএ নিউজ/ঢাকা/৩ এপ্রিল ২০১৯/এনএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *