তৈরি হচ্ছে আরও নতুন নতুন ক্রিকেট স্টেডিয়াম

ক্রীড়া ডেস্ক :  মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ওপর চাপ কমাতে দেশের কয়েকটি জেলায় নতুন নতুন ক্রিকেট গ্রাউন্ড নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। রবিবার বোর্ড পরিচালকদের সঙ্গে বার্ষিক সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের মাঠের সঙ্কট মেটাতে আমরা সিলেট,বরিশাল,ময়মনসিংহ ও কেরানীগঞ্জে মাঠ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।

যেকোন আন্তর্জাতিক সিরিজ এমনকি প্রিমিয়ার লিগের ম্যাচও আয়োজন করতে হয় শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরফলে নিয়মিতই অসন্তোষ দেয়া যায় শেরে বাংলার আউটফিল্ড নিয়ে। তাছাড়া চট্টগ্রাম ও সিলেটের মতো ভালো রানের দেখা পাওয়া যায় না এই মাঠে। তাই হোম অব ক্রিকেটের ওপর থেকে চাপ কমানোর পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি।

ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে ৮টির মধ্যে দুটি মাঠ নিয়ে নিচ্ছে বিসিবি। সিলেট আউটার স্টেডিয়ামও বেশ ভালো কাজ হচ্ছে। সেখানেও প্রথম শ্রেণীসহ অনেক খেলা চালাতে পারব সেখানে। বরিশাল স্টেডিয়ামের আরও উন্নয়ন করে সেখানেও খেলার আয়োজন করবো। এছাড়াও কেরানীগঞ্জে একটি মাঠ আমরা তৈরি করছি, সেটার উন্নয়ন কাজ শেষ হলে সেখানেও অনেক খেলার আয়োজন করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *