‘ঢাকাই ইন্ডাস্ট্রিতে এমনটা আগে হয়নি’

বিনোদন ডেস্ক :  গত বছরের মতো এ বছরের শুরুতেও সিনেমা হল শূন্য। প্রথম সপ্তাহে একটি সিনেমা মুক্তি পেলেও, তার মান নিয়ে এরমধ্যে সমালোচনা তৈরি হয়েছে। তবে শুরুটা এমন গেলেও এই বছর বেশ কয়েকটি সিনেমা মুক্তি পাওয়ার কথা, যেগুলো এরইমধ্যে আছে বেশ আলোচনায়। দর্শকরাও রয়েছেন সিনেমাগুলোর মুক্তির অপেক্ষায়। এরমধ্যে রয়েছে আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি। এই বছরই মুক্তি পাবে সানী সানোয়ার পরিচালিত এই সিনেমটি। নতুন খবর হলো, সিনেমাটি মুক্তির আগেই নির্মাণ করা হবে এর সিক্যুয়াল।

আরিফিন শুভ বলেন, ‘এই বছরে সিনেমার অবস্থা নিয়ে আমি বেশ আশাবাদী। আসলে আমি সব সময় আশাবাদী একজন মানুষ। আমি বিশ্বাস করি, আমাদের সবার প্রচেষ্টায় আমাদের ইন্ডাস্ট্রি একদিন পুরো বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করবে। কিন্তু তার জন্য সময় দরকার। কারণ আমাদের অসংখ্য প্রতিবন্ধকতা থেকে বের হয়ে সেই অবস্থায় যাওয়াটা সহজ কোনো বিষয় না। ‘মিশন এক্সট্রিম’ মুক্তির আগেই এর সিক্যুয়াল নির্মিত হচ্ছে। ঢাকাই ইন্ডাস্ট্রিতে এমনটা আগে হয়নি। আমাদের সিনেমায় নতুন একটি বিষয় যোগ হলো।

এ প্রসঙ্গে সিনেমার কাহিনিকার ও পরিচালক সানী সানোয়ার বলেন, ‘প্রথম থেকেই দুই পর্বের পরিকল্পনা নিয়ে স্ক্রিপ্ট লেখা হয়। পরে একটি বিশেষ কারণে এক পর্বতেই সীমাবদ্ধ থেকে শুটিংয়ের পরিকল্পনা করি। কিন্তু প্রথম পর্বের শুটিং শুরু করার কিছুদিনের মধ্যেই গল্পের ব্যাপ্তি এবং সিনেমার সৌন্দর্য বৃদ্ধির খাতিরে দ্বিতীয় পর্বের শুটিং করা জরুরি হয়ে পড়ে। আমরা আশা করছি, দুটি পর্বই দর্শকদের কাছে সমভাবে উপভোগ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *