পাঁচশ’ জনের চাকরির সুযোগ

বৈচিত্র ডেস্ক : দেশি-বিদেশি ৬০টি চাকরিদাতা প্রতিষ্ঠানের অংশগ্রহণে চট্টগ্রামে ৫০০-র বেশি কারিগরি কাজ জানা লোকের চাকরির সুযোগ করে দিচ্ছে দেশের শীর্ষ চাকরির ওয়েবসাইট বিডিজবস ডটকম (bdjobs.com)।

১১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে নগরীর জিইসি কনভেনশন হলে দুই দিনব্যাপী বিডিজবস কারিগরি চাকরি মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, সিআইপি। মাহবুবুল আলম, সিআইপি বলেন, টেকনিক্যাল কাজ জানা লোকদের উন্নত দেশগুলোয় অধিক সম্মানের সঙ্গে দেখা হয়।

পড়াশোনার পাশাপাশি নিজেকে প্রতিযোগিতামূলক চাকরির বাজারের জন্য দক্ষ করে গড়ে তুলতে হবে। বেশি বেতনের চাকরির আশায় বেকার বসে না থেকে সঠিক প্রশিক্ষণ নিয়ে কর্মজীবন শুরু করতে হবে। তাহলে কোরিয়া, জাপান, চীনের মতো আমাদের দেশও দ্রুত এগিয়ে যাবে।

একই ছাতার নিচে চট্টগ্রামের কারিগরি চাকরিপ্রার্থীদের জন্য ৫০০ চাকরির সুযোগ তৈরি করে দেয়ার জন্য বিডিজবসকে বিশেষ ধন্যবাদ জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিজবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরীসহ অন্য কর্মকর্তারা।

প্রকাশ রায় চৌধুরী বলেন, বর্তামান চাকরি বাজারের বাস্তবতা হল- চাকরিদাতারা দক্ষ কর্মী পাচ্ছেন না আবার চাকরিপ্রার্থীরা পছন্দের চাকরি পাচ্ছে না। চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কর্মমুখী দক্ষতার অভাবেই এটি ঘটছে।

মেলায় ৬০টি প্রতিষ্ঠানে ৫০০-এর বেশি কারিগরি কাজ জানা লোকের চাকরির সুযোগ রয়েছে। মেলায় অংশগ্রহণের জন্য ২০ হাজার চাকরিপ্রার্থী বিডিজবসের ওয়েবসাইটে নিবন্ধন করেন।

মেলায় সহযোগী হিসেবে রয়েছে চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিটিউট, বিটাক, ইউসেপ, বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ব্র্যাক ইন্সটিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট, ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজি, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটিউট, ফৌজদারহাট নার্সিং কলেজ, রাঙ্গামাটি টিটিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *