ঢাকা মেডিক্যালের চার চিকিৎসক হোম কোয়ারেন্টিনে

বৈচিত্র ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাস সন্দেহে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সবাই ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক।

আজ বুধবার সকালে এক জরুরি বৈঠক শেষে ঢামেক হাসপাতালের অধ্যক্ষ খান মো. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। চিকিৎসক ও অধ্যাপকদের দেড় ঘণ্টাব্যাপী এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চিকিৎসকদের নিজ নিজ নিরাপত্তা নিশ্চিত করে চিকিৎসা সেবা দিতে বলা হয়েছে।

মো. আবুল কালাম আজাদ বলেন, ‘বাংলাদেশে করোনাভাইরাস ধরা পড়ার পর থেকে ঢামেক হাসপাতালে নিউমোনিয়া, জ্বর, ঠাণ্ডা, কাশি নিয়ে প্রচুর রোগী প্রতিদিন আসছে। এদের মধ্যে তিন থেকে চারজন রোগীর বক্তব্য শোনার পর তাদের ঢামেকের বাইরে সরকারের বরাদ্দ করা হাসপাতলে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল।সেখানে ওই রোগীদের করোনাভাইরাস ধরা পড়ে। আর তাদের চিকিৎসা দিয়েছেন যেসব চিকিৎসক-এমন চারজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

উল্লেখ্য, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) গতকাল মঙ্গলবার জানায়, দেশে মোট ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরপর সকালে গাজীপুরে কোয়ারেন্টিনে থাকা একজনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়েছে। আক্রান্ত ব্যক্তিকে নিয়ে এই সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *