অন্তর থেকে দায়িত্ব পালন করেছি

cse-1বৈচিত্র রিপোর্ট  : বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, তিনি ও তাঁর অধীন নির্বাচন কমিশনাররা অন্তর থেকে দায়িত্ব পালন করেছেন। নবগঠিত নির্বাচন কমিশনে (ইসি) দায়িত্ব পাওয়া ব্যক্তিরাও একই কাজ করবেন বলে আশা রয়েছে তাঁর।

মঙ্গলবার রাজধানীর উপকণ্ঠ সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সাংবাদিকদের এসব কথা বলেন বিদায়ী সিইসি।

গতকাল সোমবার সাবেক সচিব খান মোহাম্মদ (কে এম) নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের নতুন ইসি গঠন করা হয়। এতে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, রাজশাহীর সাবেক জেলা ও দায়রা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওই পাঁচজনের নিয়োগে অনুমোদন দিয়েছেন। গতকাল রাত ৯টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম বিষয়টি জানিয়েছেন।

ইসিতে নতুন দায়িত্ব পাওয়াদের বিষয়ে জানতে চাইলে রকিবউদ্দীন সাংবাদিকদের বলেন, ‘নতুন যাঁরা এসেছেন, তাঁরা অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে এসেছেন, এটা সাংবিধানিক দায়িত্ব। দেশের দায়িত্ব, রাষ্ট্রের দায়িত্ব এবং আমরাও এটা অন্তর থেকে পালন করে এসেছি। আমাদের আশা রয়েছে, আস্থা রয়েছে, তাঁরাও যোগ্যতার সাথেই  দায়িত্ব পালন করবেন।’

এর আগে সকালে জাতীয় স্মৃতিসৌধে বিদায়ী সিইসিকে ফুল দিয়ে স্বাগত জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান ও  নির্বাচন কমিশনার শাহ আলম।

রকিবউদ্দীন স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

ওই সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. জাবেদ আলী, মো. শাহনেওয়াজ, মোহাম্মদ আবু হাফিজসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *