‘রোল বল বিশ্বকাপ-২০১৭’ বাংলাদেশে

RB1ক্রীড়া ডেস্ক : ‘রোল বল’ বাংলাদেশে খুব বেশি পরিচিত কিংবা জনপ্রিয় খেলা নয়। অনেকটা হ্যান্ডবল-ভলিবলের সংস্করণই বলা চলে। পার্থক্য কেবল এটি রোলার স্কেটিংয়ে চড়ে খেলতে হয়।

তবে বাংলাদেশে পরিচিত না হলেও বিশ্বে কিন্তু ব্যাপক পরিচিতি রয়েছে রোল বলের। এমনকি এটির বিশ্বকাপও হয়। তাও এক-দু’বার নয় একাধিকবার রোল বল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে।

সেই ২০১১ সালে প্রথম বিশ্বকাপের পর এই পর্যন্ত তিনটি আসর গত হয়েছে।এবার বেশ বড় পরিসরে এবং অনেক বেশি দলের অংশগ্রহণে রোল বল বিশ্বকাপের চতুর্থ আয়োজনটি হচ্ছে বাংলাদেশে।
১৭ ফেব্রুয়ারি টুর্নামেন্ট শুরু হয়ে শেষ হবে ২৩ ফেব্রুয়ারি। বাংলাদেশসহ ৪০টি দেশ রোল বল বিশ্বকাপে অংশ নিবে। যার মধ্যে ৩৯টি পুরুষ দল এবং ২৭টি নারী দল অংশ নিবে। এশিয়ার বাইরে ইউরোপ, আফ্রিকার দলও টুর্নামেন্টে খেলবে। বাংলাদেশ পুরুষ এবং নারী দুই বিভাগেই অংশ নেবে। শুধু ইউরোপের দেশ স্লোভেনিয়ার নারী দলই কেবল অংশ নেবে।

পল্টনস্থ নতুন ‘শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে’ টুর্নামেন্টের উদ্বোধন হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুর্নামেন্ট সামনে রেখে ইতিমধ্যে গ্রুপ চূড়ান্ত হয়ে গেছে। ৮টি গ্রুপে ভাগ হয়ে প্রতিযোগীরা পরস্পরের বিপক্ষে লড়বে। স্বাগতিক বাংলাদেশ ‘ডি’ পুল থেকে অংশ নিবে। এই গ্রুপে লাল-সবুজের প্রতিপক্ষ হলো— মিয়ানমার, ভুটান, ফিজি এবং হংকং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *