রাতে ঢাকা ছাড়ছেন মুশফিকরা

1bc5d41661953d869ed489a541d12800-58c805684ccf4ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন মুশফিকরা। বাংলাদেশ দল দুই ভাগে বিভক্ত হয়ে যাবে।

১৬ সদস্যের দলের মধ্যে সকাল ১০টা ১৫ মিনিটে যাবেন পাঁচজন। বাকি ১১ জন যাবেন সন্ধ্যা সাড়ে ৭টায়। এই সফরে মুশফিকরা দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলবেন। টেস্ট ম্যাচ দিয়ে সফর শুরু হবে। টেস্ট দলের সদস্যরাই আজ যাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ার আগে দুঃসংবাদ শুনতে হয় মুশফিকদের। গত বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় লাউডিয়াম ক্রিকেট স্টেডিয়ামে দুজন ক্রিকেট কোচকে হত্যা করা হয়েছে। একই সঙ্গে ওই স্টেডিয়াম থেকে আরও দুজন ক্রিকেট কোচকে আহত উদ্ধার করেছে পুলিশ।

দুই কোচের মৃত্যুর খবরে দক্ষিণ আফ্রিকা তোলপাড়। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাত দুঃখ প্রকাশ করে বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিবারের জন্য এ এক মর্মান্তিক আঘাত। তারা প্রত্যেকেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের জন্য নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন, বিশেষ করে তরুণ খেলোয়াড়দের জন্য। তাদের অবদান ক্রিকেট খেলার চেয়েও অনেক বেশি তাৎপর্যপূর্ণ। ’ তবে বাংলাদেশের ক্রিকেটারদের শঙ্কার কোনো কারণ নেই। কেননা প্রিটোরিয়ায় মুশফিকদের কোনো খেলা নেই। বাংলাদেশের প্রথম টেস্ট বেনোনিতে, দ্বিতীয় টেস্ট পচেফস্ট্রুমে। এ ছাড়া ওয়ানডে ও টেস্ট ম্যাচগুলো হবে ব্লুয়েমফন্টেইন, কিম্বার্লি ও ইস্ট লন্ডনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *