তৈমুরের নাম বিভ্রাট

বিনোদন ডেস্ক  :  ২০১৬ সালের ডিসেম্বরে বি-টাউন তোলপাড় করে জন্ম নেয় সাইফ আলী খান-কারিনা কাপুর জুটির প্রথম সন্তান তৈমুর আলী খান। কিন্তু যে নামে সে পরিচিত, পাশাপাশি গণমাধ্যমে আলোচিত সে নাম নাকি রাখতেই চাননি সাইফ আলী খান। আইএনএসের বরাত দিয়ে এনডিটিভি জানায়, কারিনার ইচ্ছেতেই প্রথম সন্তানের নাম রাখা হয় তৈমুর আলী খান।

আইএনএসকে কারিনা বলেন, ‘ডেলিভারির জন্য আমি যেদিন হাসপাতালে যাই তাঁর আগের দিন সন্তানের নাম নিয়ে সাইফের সঙ্গে আমার কথা হয়। সে সন্তানের নাম ফাইজ রাখতে চেয়েছিল। এই নামটা অনেক কাব্যিক এবং রোমান্টিক। কিন্তু আমি চেয়েছিলাম তৈমুর রাখতে কারণ এর অর্থ হচ্ছে লোহা। যদি আমি পুত্র সন্তান জন্ম দেই তাহলে সে একজন যোদ্ধা হবে। আমি একজন লৌহ-মানব জন্ম দেব এবং আমি তা করতে পেরেছি।’

জন্মের পর পরই সাইফ-কারিনার সন্তানের নাম তৈমুর রাখা নিয়ে ঝড় ওঠে সামাজিক মাধ্যমে। নাম নিয়ে ট্রলের শিকার হন তাঁরা। ভক্তদের অনেকেই প্রশ্ন তোলেন, যে তৈমুর ১৩ শতাব্দীতে দিল্লি আক্রমণ করে হত্যাযজ্ঞ চালিয়েছেন তাঁর নামেই কেন নাম রাখতে হবে? উত্তরে সাইফ বলেন, ‘সেটা ছিল তুর্কির শাসক তিমুর। আর তাঁদের সন্তানের নাম তৈমুর।’ অন্যদিকে কারিনা এর জবাবে বলেন, ‘অবশ্যই কিছু ভক্ত ট্রল করছে কিন্তু একই সঙ্গে আমরা প্রচুর সমর্থনও পাচ্ছি নাম নিয়ে। তাই ট্রল আমাদের কাছে কোনো অর্থ বহন করে না। এটা আমাদের পছন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *