‘শিল্পীকে কোনো চুক্তিতে বাঁধা যায় না’

বিনোদন ডেস্ক :  সিয়াম আহমেদ। ছোটপর্দা থেকে এখন বড়পর্দাতেও নিজের জনপ্রিয়তার প্রমাণ দিয়েছেন তিনি। ‘পোড়ামন ২’-এর পর ‘দহন’ নিয়ে আবারো আলোচনায় রয়েছেন। নতুন ছবি ও ইন্ডাস্ট্রির বিভিন্ন প্রসঙ্গে কথা বললেন বিনোদন প্রতিদিনের সাথে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

কিছুদিন পর আপনার ‘দহন’ ছবিটি মুক্তি পাচ্ছে। মুক্তির পূর্ব প্রস্তুতি ও প্রচারণা প্রসঙ্গে জানতে চাই—

আমরা মুক্তির আগের প্রস্তুতিগুলো নিচ্ছি। মার্কেটিং পরিকল্পনাগুলো গোছাচ্ছি। ছবিটির সাথে আমরা যারা জড়িত তারা সবাই সততা নিয়ে কাজটি করছি। আমরা চাইছি যত বেশি মানুষের কাছে ছবিটি পৌঁছানো যায়।

ছবিতে ‘হাজীর বিরিয়ানি’ গানটি বেশ বিতর্ক তৈরি করে। অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এটির নেতিবাচক বিষয় নিয়ে কথা বলেছেন। এ প্রসঙ্গে আপনার মন্তব্য কী?

আমার কোনো মন্তব্য নেই। একটি ছবির মূলে থাকেন পরিচালক। আমার কর্তব্য কাজটি ঠিকভাবে করা। একটি-দুটি মিনিটের ভিডিও দেখে আসলে কোনোকিছু বিচার করা মনে হয় না ঠিক। পুরো ছবিটি দেখার পর যদি দর্শকরা গানটির সামঞ্জস্যতা খুঁজে না পান তবে আমার কিছু বলার নেই। এছাড়া ছবিটি সেন্সরে যাবে। তারাই বিষয়টি ভালো বুঝবেন।

আপনার আগেও অনেকে জাজের সাথে কাজ করেছেন এবং অনেকেই বের হয়ে যাওয়ার পর খারাপ অভিজ্ঞতার কথা বলেন। আপনি এ প্রসঙ্গে কী বলবেন?

আপনি যাদের কথা বলছেন তারা সবাই জাজের সাথে চুক্তিতে ছিলেন। আমি জাজের সাথে কোনো চুক্তিতে নেই। জাজের যেসব গল্প আমার ভালো লাগবে সেগুলো করবো। কিন্তু আমি বাধ্য নই। আমার দ্বিতীয় ছবি কিন্তু তৌকীর আহমেদের সাথে করা। শিল্পীকে কোনো চুক্তিতে বাঁধা যায় না। যেখানে কাজ করতে ভালো লাগবে আমি সেখানেই করবো।

প্রথম ছবি হিটের পর স্বাভাবিকভাবেই হয়তো অনেক ছবির প্রস্তাব পেয়েছেন। তাহলে অন্য প্রযোজনার ছবিতে আপনাকে কবে দেখা যাচ্ছে?

ছবির প্রস্তাব অনেক এসেছে সত্যি। আমি চাইলে এখন পর্যন্ত ৫-৬টি ছবি করা হয়ে যেত। কিন্তু আমি সব ধরনের ছবিতে কাজ করতে চাই না। দহন ছবির জন্য আমি অনেকদিন ধরে প্রস্তুতি নিচ্ছি। প্রি-প্রোডাকশন থেকে আমি ছবিটির সাথে জড়িত। ভালো গল্প না পেলে হয়তো আগামী ১ বছরও অভিনয় করতে না পারি।

শাকিব খান ও আরিফিন শুভকে নিজের প্রতিদ্বন্দ্বী মনে করেন কি-না?

ভালো কাজের একটা ক্ষুধা সবসময় থাকে। তবে এটা প্রতিদ্বন্দ্বীতা নয়। শাকিব ভাই আমাদের ইন্ডাস্ট্রির শীর্ষ নায়ক। এখানে কোনো সন্দেহ নেই। তিনি আমার ছবির জন্য শুভকামনা জানিয়েছেন। এছাড়া শুভ ভাইও ছবির আগে আমাকে শুভকামনা জানান। এর মধ্য দিয়েই আমি কাজ করতে চাই। কারণ আমাদের এই মুহূর্তে অনেক ছবি দরকার, বড়দের শুভেচ্ছা নিয়ে সবাই একসাথে চলতে চাই।